img

Follow us on

Sunday, May 19, 2024

Hooghly: গৃহবধূ তুলতে গিয়েছিলেন ঝিঙে, দেখতে পেলেন ১১ টি তাজা বোমা!

চুঁচুড়া স্টেশনের পাশে এত বোমা! কোথা থেকে এল?

img

(বাঁ দিকে) এভাবেই পড়েছিল বোমাগুলি। (ডান দিকে) ঘটনার বিবরণ দিচ্ছেন প্রতিবেশী এক মহিলা। নিজস্ব চিত্র

  2023-08-03 16:37:17

মাধ্যম নিউজ ডেস্ক:  চুঁচুড়া স্টেশনের (Hooghly) অদূরেই আনন্দমঠ এলাকায় একটি পরিত্যক্ত বাড়ির বারান্দা থেকে ১১ টি তাজা বোমা উদ্ধার করল পুলিশ। এদিন সকালের এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পাশের বাড়ির এক গৃহবধূ ওই বোমাগুলি দেখতে পান। তিনি ভেবেছিলেন, গোলাকার ওই বস্তুগুলি বোধহয় নারকেল। কিন্তু কাছে গিয়ে ভুল ভাঙে। তিনি সঙ্গে সঙ্গে পাড়ার লোকজনদের খবর দেন। স্থানীয় জনপ্রতিনিধিও খবর পেয়ে আসেন। খবর দেওয়া হয় চুঁচুড়া থানায়। পুলিশ ওই পরিত্যক্ত বাড়ি থেকে বোমাগুলি উদ্ধার করে। বস্তুত বিশাল সাইজের ওই বোমাগুলি দেখে পুলিশও অবাক। জায়গাটি সিল করে বোম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

কীভাবে হদিশ মিলল?

স্থানীয় সূত্রে জানা যায়, এদিন সকালে এলাকার (Hooghly) বাসিন্দা মমতা রায়ভৌমিক ঝিঙে তুলতে বাড়ি লাগোয়া জমিতে গিয়েছিলেন। ওই জমির পিছনেই একটি পরিত্যক্ত ঘর আছে। সেখানেই ওই ঘরের বারান্দায় অনেকগুলি বোমা পড়ে থাকতে দেখেন। ভয় পেয়ে পড়শিদের জানান তিনি। কিন্তু ওই বোমাগুলি এল কোথা থেকে? রেললাইন সংলগ্ন ওই এলাকা কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের বিদায়ী প্রধানের বুথ। পঞ্চায়েত নির্বাচন সবে মিটেছে। তারপর এই বোমা উদ্ধার।

বিজেপির কটাক্ষ, তৃণমূলের জবাব (Hooghly)

স্থানীয় বিজেপি নেতা (Hooghly) সুরেশ সাউয়ের কটাক্ষ, ভোটে রিগিং করবে, সন্ত্রাস সৃষ্টি করবে, এই উদ্দেশ্যেই শাসক দল ওই বোমাগুলি ওখানে মজুত করেছিল। কিন্তু ওই এলাকায় আমাদের মজবুত সংগঠন। কিছু করতে পারেনি। তাই এবার নিজেরাই পুলিশকে খবর দিয়ে একটা নাটক তৈরি করে বোমাগুলি সরিয়ে দিল। অন্যদিকে স্থানীয় তৃণমূল নেতা তথা প্রাক্তন পঞ্চায়েত প্রধান দেবাশিষ চক্রবর্তী ( টুকুন) জানিয়েছেন, এসব দুষ্কৃতীদের কাজ। আমাদের এখানে শান্ত এলাকা। আজ অবধি ভোটে কোনওদিন অশান্তি হয়নি। তাই বোমা-গুলির প্রয়োজন এখানে হয় না। ওখানে কিছু বাইরের দুষ্কৃতী আনাগোনা করছে। পুলিশ ভালভাবে তদন্ত করলেই আসল ঘটনা বেরিয়ে আসবে।

কী বলছে পুলিশ (Hooghly)?

চুঁচুড়া থানার (Hooghly) এক আধিকারিক জানান, প্রাথমিকভাবে বোমই মনে হচ্ছে। ওই বাড়িটিতে গত ১০ বছর ধরে কেউ থাকে না। কীভাবে বোমাগুলি ওই জায়গায় এল, সে বিষয়ে আশপাশের বাড়িগুলিতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশের বক্তব্য, প্রাথমিকভাবে মনে হচ্ছে, কিছু অসামাজিক যুবক এখানে আনাগোনা করত। এটা তাদের কাজ হতে পারে। জোরদার তদন্ত চলছে। স্থানীয় কেউ জড়িত আছে, এটা নিশ্চিত।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

bomb recovered

hooghly chinsurah

chinsurah station


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর