img

Follow us on

Monday, May 20, 2024

BJP: বাংলাদেশিদের ভোটার তালিকায় নাম তোলা নিয়ে বিতর্কের জের, নির্বাচন কমিশনে বিজেপি

কমিশনে ডেপুটেশন দিয়েছে বিজেপির প্রতিনিধি দল...

img

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি।

  2023-11-26 12:23:19

মাধ্যম নিউজ ডেস্ক: ভোটার তালিকায় বাংলাদেশিদের নাম তোলার নিদান দিয়ে বিতর্কের সৃষ্টি করেছিলেন তৃণমূলের বারাসত সাংগঠনিক জেলার চেয়ারপার্সন রত্না বিশ্বাস। এর প্রেক্ষিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি (BJP)। শনিবারই এই মর্মে কমিশনে ডেপুটেশন দিয়েছে বিজেপির এক প্রতিনিধি দল। এই দলে ছিলেন শিশির বাজোরিয়া, অভিজিৎ দাস ও প্রতাপ রায়।

তৃণমূলকে নিশানা বিজেপির

এর পাশাপাশি বাংলাদেশি অনুপ্রবেশ ইস্যুতেও সুর চড়িয়েছে পদ্মশিবির। নিশানা করেছে রত্নাকেও। তাঁরা বলছেন, “বাংলার ভোটারদের ওপর আস্থা নেই তৃণমূল কংগ্রেসের। তাই বাংলাদেশিদের ভোটার লিস্টে তালিকাভুক্ত করার চেষ্টা করছে তারা। গতকাল বারাসতের এক তৃণমূল নেত্রী রত্না বিশ্বাস বাংলাদেশি ভোটারদের তালিকাভুক্ত করার কথা বলেছেন। এ প্রসঙ্গে তিনি ‘জাকিরদা’ বলে একজনের নামও উল্লেখ করেন। যিনি অনেককে ভোটার করে দিয়েছেন। এভাবে নাগরিকত্ব আইনের সঙ্গে খেলা করা হচ্ছে।”

দেশ-বিরোধী কাজ!

একজন ভোটারের নাম তিন-চার জায়গায় তোলা হচ্ছে বলেও অভিযোগ গেরুয়া শিবিরের। তৃণমূল নেত্রীর এহেন মন্তব্যের প্রেক্ষিতে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। ঘটনার প্রেক্ষিতে (BJP) রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেন, “ওই নেত্রী দেশ বিরোধী কথা বলছেন। তৃণমূলের ওই নেত্রীর বিরুদ্ধে এনআইএ তদন্ত হওয়া উচিত।” রত্নার মন্তব্যের সমালোচনা করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও।

আরও পড়ুুন: থানায় সটান হাজির শুভেন্দু, পুলিশের বিরুদ্ধে অপহরণের মামলার হুমকি

প্রসঙ্গত, তৃণমূল নেত্রী কাকলি ঘোষ দস্তিদারের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে কুমড়া পঞ্চায়েতের প্রাক্তন সভানেত্রী রত্না বলেছিলেন, “বাংলাদেশ থেকে যাঁরা এসেছেন, তাঁরা জাকিরদার সঙ্গে যোগাযোগ করতে পারেন। তিনি ভোটার তালিকায় নাম তোলার ব্যাপারে সহযোগিতা করে দেবেন। জাকিরদার নির্বাচনী এলাকায় অনেক বাংলাদেশি এসে বসবাস করেন। জাকিরদার বাংলাদেশ লিঙ্কটা ভাল রয়েছে। বাংলাদেশ থেকে যেসব মানুষ এসেছেন, তাঁরা ভোটার তালিকায় নাম তুলতে কোনও সমস্যায় পড়লে জাকিরদার অফিসে এসে যোগাযোগ করবেন। আমরা চাই না একটি ভোটও বাইরে পড়ুক।” রত্নার এহেন মন্তব্যের জেরে রাজ্যজুড়ে ব্যাপক শোলগোল হয়। ওয়াকিবহাল মহলের মতে, তৃণমূল নেত্রীর এহেন (BJP) মন্তব্যে আদতে মান্যতা পেল বিরোধীদের অভিযোগ। বিরোধীরা দীর্ঘদিন ধরেই দাবি করছিলেন, তৃণমূলের জয় আদতে বাংলাদেশিদের কল্যাণেই।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

tmc

bangla news

Bengali news

voter list

Bjp submit deputation

ratna biswas


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর