img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Mamata Banerjee: নন্দীগ্রামে তৃণমূলের কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ বিজেপির

মমতার মন্তব্যের প্রেক্ষিতে নন্দীগ্রামে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ বিজেপির...

img

নন্দীগ্রামে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ বিজেপির। সংগৃহীত চিত্র।

  2024-04-14 17:51:07

মাধ্যম নিউজ ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বক্তব্যের প্রতিবাদে এবার ময়দানে নামল রাজ্যের বিরোধী দল বিজেপি। পয়লা বৈশাখের সকাল থেকেই নন্দীগ্রামে (nandigram) তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাল বিজেপি। বিজেপির দাবি মমতাকে ক্ষমা চাইতে হবে। সমানেই লোকসভার নির্বাচন ইতিমধ্যে ঘটনায় রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে।

ঘটনা কীভাবে ঘটেছিল (Mamata Banerjee)?

গতকাল শনিবারের একটি সভামঞ্চে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (suvendu adhikari) কটাক্ষ করতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), পূর্ব মেদিনীপুর জেলা প্রসঙ্গ নিয়ে একটি মন্তব্য করেন। এই প্রসঙ্গেই গোটা জেলাকে ‘গদ্দারদের জেলা’ বলে কটাক্ষ করেন তিনি। সেই মন্তব্যের প্রতিবাদেই রবিবার সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে নন্দীগ্রাম। প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীকে প্রায়ই গদ্দার বলে আক্রমণ করে থাকেন তৃণমূলের (TMC) অন্যান্য নেতারাও। সম্প্রতি ঘটে যাওয়া বেঙ্গালুরুর ক্যাফে বিস্ফোরণকাণ্ডে শুক্রবার পূর্ব মেদিনীপুর থেকে দুই সন্দেহভাজন জঙ্গি ধরা পড়ে। তারপরেই অধিকারী পরিবারের দিকে আঙুল তুলেছিল রাজ্যের শাসক দল তৃণমূল। আর মমতা মন্তব্য করেছিলেন, “ওই দু’জন ধরা পড়েছে ‘গদ্দারদের জায়গা’ থেকে।” এরপর এই মন্তব্যকে ঘিরে ক্ষোভে ফেটে পড়ে জেলা বিজেপি (BJP)।

মমতাকে ক্ষমা চাইতে হবে দাবি বিজেপির

রবিবার সকাল হতেই মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) এই মন্তব্যের প্রতিবাদে নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের বিরুলিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার বাজার সংলগ্ন তৃণমূল কংগ্রেস কার্যালয়ে বিজেপি কর্মী সমর্থকরা তালা লাগিয়ে দেয় এবং তৃণমূল কংগ্রেস কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায়। একইসঙ্গে তৃণমূল কংগ্রেসের গেটের সামনে বিজেপির পতাকাও লাগিয়ে দেয় বিজেপি কর্মীরা। তাদের দাবি, এই মন্তব্যের জন্য অবিলম্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমা চাইতে হবে।

আরও পড়ুন: ভোটের মুখে এবার উত্তপ্ত ডায়মন্ড হারবার, চলল গুলি, পড়ল বোমা, আহত শিশু-সহ ২

বিজেপির বক্তব্য

এই প্রসঙ্গে তমলুক সাংগঠনিক জেলা বিজেপি সহ সভাপতি প্রলয় পাল বলেন, "আজ পার্টি অফিসে তালা লাগিয়েছি, এবার সমস্ত রকম কাজকর্ম বন্ধ করব।" আরকে স্থানীয় বিজেপি নেতা বক্তব্য দিয়ে বলেন, “এই পূর্ব মেদিনীপুর থেকে অনেক প্রতিবাদের মুখ উঠে এসেছে। গোটা ভারতবর্ষ পূর্ব মেদিনীপুরকে শ্রদ্ধা করে। তাই পূর্ব মেদিনীপুরকে গদ্দারের জায়গা বলে মুখ্যমন্ত্রী অন্যায় করেছেন। গোটা জেলাবাসীকে অসম্মান করেছেন। যতক্ষণ পর্যন্ত তিনি তাঁর এই মন্তব্য প্রত্যাহার না করবেন ততক্ষণ পর্যন্ত বিজেপি প্রতিবাদ চালাবে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

tmc

Trinamool Congress

West Bengal

Nandigram

Bengali news

Chief Minister

news in bengali

state news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর