img

Follow us on

Thursday, May 02, 2024

South 24 Parganas: ছাপ্পা ভোটের অভিযোগে বিডিও অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ বিজেপির

নামখানার বিডিও অফিসে বিক্ষোভ বিজেপির অপর দিকে ফের বোমাবাজিতে উত্তপ্ত ভাঙড়

img

নামখানা বিডিও অফিস ঘেরাও করে বিজেপির বিক্ষোভ। নিজস্ব চিত্র।

  2023-08-09 20:07:11

মাধ্যম নিউজ ডেস্ক: নামখানা (South 24 Parganas) ব্লকের শিবরামপুর গ্রাম পঞ্চায়েতে আজ প্রধান গঠন ছিল। আর সেখানেই শাসক দলের হয়ে নির্বাচন অফিসার ছাপ্পা ভোট করিয়েছে এমনই অভিযোগ তুলে বিডিও অফিস ঘেরাও করল বিজেপি। সেই সঙ্গে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখিয়ে তালা ঝুলিয়ে দেয় বিডিও অফিসের সামনে। অপর দিকে বোর্ড গঠনের পর ফের বোমাবাজিতে উত্তপ্ত ভাঙড়। বোমায় আহত ৫ আইএসএফ কর্মী, অভিযোগের তির তৃণমূলের দিকে।

কেন তালা লাগানো হলো (South 24 Parganas)?

মূলত শিবরামপুর (South 24 Parganas) পঞ্চায়েতে মোট ২৮ টি সিট রয়েছে। যার মধ্যে তৃণমূল কংগ্রেস দখল করেছে ১৭ টি, অন্যদিকে বিজেপি দখল করেছে ১০ টি এবং সিপিআইএম ১টি। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রধান, উপপ্রধানের নাম ঘোষণা করা হলেও বিজেপির পক্ষ থেকে তৃণমূল কংগ্রেসের জয়ী প্রার্থী অনিতা মন্ডলের নাম ঘোষণা করা হয়। আর সেখানেই নির্বাচন অফিসারের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ তোলে বিজেপি। এরপর বিডিও'র বিরুদ্ধে অভিযোগ করে বিক্ষোভ দেখিয়ে বিডিওর অফিসে তালা ঝুলিয়ে দেয় বিজেপির কর্মী সমর্থকরা।

বিজেপির বক্তব্য

মূলত বিজেপির অভিযোগ, বিডিও (South 24 Parganas) হলেন বোর্ড গঠনের নির্বাচন অফিসার, তিনি শাসকদলেকে মদত করতে, শাসক দলের হয়ে ছাপ্পা ভোট করান। ফলে শাসকদলের মনোনীত অর্চনা মাইতিকে প্রধান ও দেবাশীষ দাসকে উপপ্রধান হিসেবে নাম ঘোষণা করেছেন বিডিও। বিজেপিকে বোর্ড গঠনে ভেতরে ঢুকতে দেওয়া হয়নি এবং ভোটদান করতেও দেওয়া হয়নি। আর এই নিয়ে আজ বুধবার দিন নামখানা বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপির কর্মী সমর্থকরা। পাশাপাশি পঞ্চায়েত বোর্ড গঠনের পর ভাঙড় আবারও উত্তপ্ত হয়ে পড়েছে। তৃণমূলের দুষ্কৃতীরা বোমাবাজি করেছে বলে অভিযোগ উঠেছে।

ফের বোমাবাজি ভাঙড়ে

পঞ্চায়েতে বোর্ড গঠনের পর আবারো উত্তপ্ত ভাঙড় (South 24 Parganas)। পঞ্চায়েতে বোর্ড গঠনের পরে আইএসএফ কর্মীদের লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এমনই ঘটনা ঘটেছে কাশিপুর থানার মাঝেরহাট গ্রামে। বোর্ড গঠনের পরে এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে কাশিপুর থানার বিশাল পুলিশ বাহিনী। তৃণমূল কর্মীদের মারা বোমের আঘাতে পাঁচ জন আইএসএফ কর্মী আহত হয়েছে বলে দাবি। আহতদের উদ্ধার করে জিরান গাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। গোটা ঘটনায় ক্ষোভে ফুঁসছে মাঝেরহাট গ্রামের আইএসএফ কর্মীরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

Bhangar

South 24 Parganas

bangla news

Bengali news

bdo office


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর