img

Follow us on

Monday, May 20, 2024

Panchayat Poll: অভিনব ছড়ার মাধ্যমে ভোট প্রচারে বিজেপি প্রার্থী

Panchayat Poll: মোদিজিকে আদর্শ করে রাজনীতির ময়দানে তনয়া

img

বিজেপি প্রার্থীর ফ্লেক্স (নিজস্ব চিত্র)

  2023-06-30 16:09:02

মাধ্যম নিউজ ডেস্ক: বুথে বুথে আওয়াজ তোলো/ চোরগুলোকে তাড়িয়ে ছাড়ো। কাঁদছে মাটি, কাঁদছে মা/এই দৃশ্য আর না। হুগলির পাণ্ডুয়ার বেনেপাড়া, কালীতলা, সামন্তগলি প্রভৃতি এলাকা পঞ্চায়েত ভোটে (Panchayat Poll) এই ধরনের ফ্লেক্স, ব্যানারে ছেয়ে গিয়েছে। সৌজন্যে ওই এলাকার পঞ্চায়েত প্রার্থী তনয়া সাহা। এবার বিজেপি থেকে গ্রাম পঞ্চায়েতে প্রার্থী তিনি।

ফ্লেক্সে অভিনব প্রচারে কী লেখা রয়েছে?                 

পাণ্ডুয়া ব্লক জুড়েই পানীয় জলের সমস্যা। ঘটা করে সজলধারা প্রকল্প আনা হয় বাড়ি বাড়ি। কিন্তু সেখানে সারা দিনে মাত্র কয়েক ঘণ্টা সরু সুতোর মতো জলের গতি। তাও চালু হয়েছে মাস দুয়েক আগে। পানীয় জলের জন্য গ্রামে গোটা চারেক নলকুপই ভরসা। কথা হচ্ছিল পাণ্ডুয়া গ্রাম পঞ্চায়েতের ২৮২ নম্বর বুথের বিজেপি প্রার্থী তনয়া সাহার সঙ্গে। এই আসনে গত পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Poll) তৃণমূল প্রার্থী জিতলেও গত বিধানসভাতে বিজেপির লিড ছিল। আর সেই ভরসায় বিজেপি এই আসনে প্রার্থী করেছে গৃহবধূ তনয়া সাহাকে। তফশিলি সংরক্ষিত এই আসনে এবার ত্রিমুখী লড়াই। প্রতিদ্বন্দ্বী তৃণমূলের মামনি রায় এবং সিপিএমের অর্চনা দাস। চুঁচুড়া কোর্টের আইনজীবী সৌম্যদীপ্ত সাহার ঘরণী তনয়া মূলত স্বামীর প্রেরণাতেই এবার নির্বাচনে দাঁড়িয়ে গিয়েছেন। আর নির্বাচনে দাঁড়িয়েই রীতিমতো চমক সৃষ্টি করেছেন ব্যানার, ফ্লেক্স ও দেওয়াল লিখনে। পাণ্ডুয়ার বুকে এধরনের ছড়া কেটে আর কেউ প্রচার করেননি। বুথে বুথে আওয়াজ তোলো/চোরগুলোকে তাড়িয়ে ছাড়ো। বুক ফুলিয়ে ঘুরিস যে তুই কিসের এতো জোর? বিজেপি করি দাদা, কেউ বলে না চোর।

কী বললেন বিজেপি প্রার্থী?

তনয়া দেবীর বর্ধিষ্ণু পরিবার। পাণ্ডুয়ার আদি বাসিন্দা। তিনি বলেন, মোদিজির আমলে দেশের উন্নয়ন যে ভাবে হয়েছে, সেটা দেখেই আমি অনুপ্রাণিত হয়ে বিজেপিতে এসেছি। আমি মোদিজির ফ্যান। মানুষের পাশে দাঁড়াবার জন্য, গরিব মানুষগুলোকে সাহায্য করতে আমি প্রার্থী হয়েছি। আমি ভেবে দেখেছি এ রজন্য বিজেপিই হল উপযুক্ত প্ল্যাটফর্ম। আসলে যে এলাকা থেকে আমি পঞ্চায়েত ভোটে (Panchayat Poll) প্রার্থী হয়েছি, সেখানে সাড়ে পাঁচশো ভোটারের মধ্যে অধিকাংশই প্রান্তিক মানুষ। এলাকায় ড্রেনেজ প্রকল্প বলে কিছু নেই। অলিগলিতে পর্যাপ্ত আলো নেই। সবচেয়ে বড় সমস্যা পানীয় জলের। আমার লক্ষ্য নিজের এলাকার উন্নয়ন। আর সেই জন্যই আমার জেতা খুব জরুরি। আর এটা বোঝানোর জন্য স্বামীকে নিয়ে পাড়ায় পাড়ায় চষে বেড়াচ্ছেন তনয়া।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Panchayat Poll


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর