img

Follow us on

Monday, May 20, 2024

Weather Update: জগদ্ধাত্রী পুজোতে শীতের আমেজ, আগামী সপ্তাহ থেকে আরও কমবে তাপমাত্রা?

সোমবার আকাশ ছিল পরিষ্কার, উজ্জ্বল, ফলে রাতে শীতের আমেজ আরও বৃদ্ধি পাবে…

img

প্রতীকী চিত্র।

  2023-11-20 18:10:12

মাধ্যম নিউজ ডেস্ক: উৎসবের মরশুমের মধ্যেই ধীরে ধীরে শীতের (Weather Update) প্রভাব ক্রমশ বাড়ছে। পারদ ক্রমশ নিম্নমুখী। আকাশে মেঘ-বৃষ্টির সম্ভাবনা কেটে যাচ্ছে, আকাশ আরও পরিষ্কার হয়ে উঠেছে। একে একে দুর্গাপুজো, কালীপুজো, ছটপুজোর পর জগদ্ধাত্রী পুজোতে শীতের আমেজ আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পূর্বাভাস, সকাল-সন্ধ্যায় ক্রমশ শীতের প্রাবল্য বাড়বে। তবে দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে।

জেলার তাপমাত্রা ২০ ডিগ্রির কম থাকবে (Weather Update)

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের আকাশ মূলত পরিষ্কার থাকবে। মেঘ কেটে গেলেও দিনের উষ্ণতা সামান্য বাড়বে। বাতাসে কিছুটা জলীয় বাস্পের পরিমাণ বৃদ্ধি থাকায় কিছুটা অস্বস্তি থাকবে। সন্ধ্যা হলেই আবার শীতের (Weather Update) আমেজ অনুভূত হবে। সেই সঙ্গে জেলার তাপমাত্রা মোটামুটি ২০ ডিগ্রির কম থাকবে। আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা আরও কম হবে বলে জানা গিয়েছে। দিনের তুলনায় রাতের তাপমাত্রা ২ ডিগ্রি করে কম হবে।

উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

উত্তরবঙ্গেও দক্ষিণবঙ্গের মতো তাপমাত্রা অনেকটাই কম হবে বলে জানা গিয়েছে। তবে আকাশ অনেকটাই পরিষ্কার থাকবে। শীত (Weather Update) ক্রমশ বাড়ছে। পাহাড়ি এলাকায় অনেকটাই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির কারণ হবে পশ্চিমী ঝঞ্ঝা। আবহাওয়া দফতর থেকে জানা গিয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। উত্তরের সমস্ত জেলায় শীতের প্রভাব বাড়বে।

কলকাতার আবহাওয়া

গত শুক্রবার কলকাতা শহরের আবহাওয়া মেঘলা ছিল। কোথাও কোথাও সামান্য বৃষ্টিপাত হয়েছে। আজ আকাশ বেশ পরিষ্কার। রাতের তাপমাত্রা অনেকটাই কম হয়েছে। সকাল এবং সন্ধ্যায় অপেক্ষাকৃত কম তাপমাত্রার কারণে শীতের (Weather Update) আমেজ অনুভব করা যাবে। মঙ্গলবার থেকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির থেকে আরও কম থাকবে। রবিবার কলকাতা সহ আশেপাশের এলাকায় সবথেকে বেশি তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯৮ শতাংশ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengali news

jagadhatri puja

Winter


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর