img

Follow us on

Monday, May 20, 2024

SSKM: প্রভাবশালীদের দখলে এসএসকেএম-এর বেড, জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে

এসএসকেএম-এ ভর্তি প্রভাবশালীরা, বেড পাচ্ছেন না সাধারণরা! জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে...

img

এসএসকেএম হাসপাতাল (ফাইল ছবি)

  2023-12-21 13:41:37

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্নীতিগ্রস্তদের আশ্রয়স্থল হয়ে উঠেছে এসএসকেএম (SSKM) হাসপাতাল। এবার এই অভিযোগেই জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে। ওই মামলার মূল নির্যাস হল, চিকিৎসার প্রয়োজন ছাড়াই প্রভাবশালীরা জোরপূর্বক এসএসকেএম-এর বেড দখল করে রয়েছেন। এতে মানুষের চিকিৎসা করাতে অসুবিধা হচ্ছে। সাধারণ রোগীরা বেড পাচ্ছেন না।

আরও পড়ুুন: গ্যাসেও কাটমানি! আধার সংযোগ করতে মন্ত্রীর স্ত্রী নিচ্ছেন ২০০ টাকা! বাড়ির সামনে বিক্ষোভ

প্রভাবশালীদের দখলে বেড

ওই মামলাতে আরও আবেদন করা হয়েছে, যে সমস্ত প্রভাবশালী ভর্তি রয়েছেন এসএসকেএম (SSKM) হাসপাতালে। তাদের মেডিকেল রিপোর্ট চেয়ে পাঠানো হোক এবং সেগুলিকে আলাদাভাবে কেন্দ্রীয় কোনও হাসপাতালে পরীক্ষা করানো হোক। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই এসএসকেএম (SSKM) হাসপাতালে বেড দখল করে রয়েছেন বলে অভিযোগ রয়েছে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর বিরুদ্ধে। দিন কয়েক আগে হার্টের অপারেশনের রোগীকে বেড থেকে নামিয়ে দিয়ে কালুঘাটে কাকুকে মাঝরাতে সেই বেডে রাখা হয়। এই ঘটনা ঘটে ঠিক কালীঘাটের কাকুর গলার কণ্ঠস্বর পরীক্ষা করানোর আগের রাতে। এর ফলে ইডির পক্ষে আর সম্ভব হয়নি কাকুর কণ্ঠস্বর পরীক্ষা করা। এখানেই উঠতে থাকে প্রশ্ন।

রোগী মৃত্যুর ঘটনাও ঘটেছে এসএসকেএম-এ

অন্যদিকে, একই অভিযোগ রয়েছে রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়া জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধেও। যে তাঁর হার্টের কোনও সমস্যা না থাকা সত্ত্বেও, প্রথমে কার্ডিওলজি বিভাগে ভর্তি করানো হয়। এর পাশাপাশি ওই এসএসকেএম হাসপাতালে বেড না পেয়ে রোগীমৃত্যুর অভিযোগও উঠেছে। হাওড়ার এক বৃদ্ধা প্রায় ১৮ ঘণ্টা ধরে পড়েছিলেন হাসপাতাল চত্বরে। এরপর তাঁকে অন্যত্র রেফার করে কর্তৃপক্ষ। পরে ফের তাঁকে এসএসকেএম-এ (SSKM) আনা হয়। সেখানে তাঁর মৃত্যু হয়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

sskm

bangla news

Bengali news

Recruitment scam

kalighater kaku

Ration Scam

jyotipriya mallick

balu

Pil calcutta High court


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর