img

Follow us on

Monday, May 20, 2024

Barun Biswas Murder Case: সিআইডির বিরুদ্ধে অভিযোগ! বরুণ বিশ্বাস খুনের মামলায় সাক্ষী হতে চান দিদি 

Sutia Incident: বারবার সরকারি আইনজীবী বদল, বিচার মেলেনি! সাক্ষী হওয়ার আর্জি পেশ বরুণ বিশ্বাসের দিদির

img

বরুণ বিশ্বাস খুনের মামলায় দ্রুত বিচার চান তাঁর দিদি প্রমীলা রায়।

  2024-01-12 09:42:51

মাধ্যম নিউজ ডেস্ক: সুটিয়ার প্রতিবাদী শিক্ষক বরুণ বিশ্বাসের খুনের (Barun Biswas Murder Case)মামলায় সাক্ষী হতে চেয়ে আদালতে আর্জি জানালেন দিদি প্রমীলা রায় বিশ্বাস। তাঁর অভিযোগ, কামদুনিকাণ্ডের মতো বরুণের মৃত্যু-মামলাতেও বারবার সরকারি আইনজীবী বদল করে বিচারপ্রক্রিয়ায় দেরি করা হচ্ছে। দ্রুত যাতে বিচারপ্রক্রিয়া শেষ করে দোষীদের শাস্তি দেওয়া হয়, সেই মর্মে বৃহস্পতিবার আদালতে আবেদন করেছেন প্রমীলা। 

বরুণ বিশ্বাসের দিদির অভিযোগ

নিহত বরুণ বিশ্বাসের দিদি, প্রমীলার অভিযোগ, "সরকার তো চাইছে না সুবিচার হোক, কারণ একটা গুন্ডাবাহিনী নিয়ে তৈরি হওয়া দলই তো সরকার চালাচ্ছে। যিনি আমাদের ক্ষমতায় রয়েছেন, পুলিশমন্ত্রী, তিনিও ষড়যন্ত্রকারী, না হলে এই খুনিদের, এই চোরেদের কেন আড়াল করতে চাইছেন? প্রায় ১২ বছর আগে খুন হয়েছিল ভাই। তার সুবিচার চেয়ে আজও আদালতের দরজায় দরজায় ঘুরে বেড়াতে হচ্ছে।" তাঁদের বাবা সাক্ষী হওয়া সত্ত্বেও কেন তাঁকে সমন পাঠানো হচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রমীলা। আদালত সূত্রে খবর, বরুণের দিদির আবেদনের ভিত্তিতে আগামী ৭ মার্চ শুনানির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: পুর নিয়োগ দুর্নীতি মামলায় মন্ত্রী সুজিত বসু, বিধায়ক তাপস রায়ের বাড়িতে হানা ইডি-র

২০১২ সালের ৫ জুলাই খুন হন উত্তর ২৪ পরগনার গাইঘাটার সুটিয়ার প্রতিবাদী শিক্ষক বরুণ বিশ্বাস। সেই খুনের মামলার বিচার শুরু হয় পরের বছর ৫ জুলাই থেকে। বরুণের পরিবারের অভিযোগ, মামলায় ৫২ জন সাক্ষীর মধ্যে এখনও পর্যন্ত ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। ন’জন অভিযুক্তকে গ্রেফতার করা হলেও পরে তাঁরা সকলেই জামিনে মুক্ত হন। তাঁদের এক জনের মৃত্যুও হয়েছে। আদালতের দ্বারস্থ হয়ে বরুণের পরিবারের অভিযোগ, সিআইডির অসহযোগিতার কারণেই এখনও তারা বিচার পাননি। প্রমীলার কথায়, তাঁরা যাঁরা দীর্ঘদিন বরুণের সঙ্গে ছিলেন, তাঁদের এই ঘটনায় সাক্ষী করা হয়নি। উল্টে নতুন  নতুন সাক্ষী হাজির করা হচ্ছে। তাঁর দাবি, যাঁদের সাক্ষী করা হয়েছে, তাঁদের বেশির ভাগই অপরিচিত। শীঘ্র ভাইয়ের খুনের বিচার চান বলে জানান প্রমীলা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

crime

barun biswas

barun biswas murder

sutia

Barun Biswas Murder Case

Barun Biswas sister Pramila Roy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর