img

Follow us on

Thursday, May 16, 2024

Aroop Biswas: এবার মন্ত্রী অরূপ বিশ্বাস! অ্যালকেমিস্ট মামলায় তলব করল ইডি

ED Summons: অ্যালকেমিস্ট মামলায় ইডি ডাকল অরূপকে, সময় চাইলেন মন্ত্রী

img

অরূপ বিশ্বাসকে তলব করল ইডি।

  2024-02-28 19:16:52

মাধ্যম নিউজ ডেস্ক: অ্যালকেমিস্ট মামলায় এবার রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে (Aroop Biswas) তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ওই মামলায় প্রায় ১৯০০ কোটি টাকা আর্থিক তছরুপের অভিযোগ উঠেছিল। তৃণমূলের কোষাধ্যক্ষ হিসাবেই অরূপকে তলব করা হয়েছে। সূত্রের খবর, ২০১৪ সালে তৃণমূলের নির্বাচনী খরচের উৎস জানতে তলব করা হয়েছে রাজ্যের বিদ্যুৎ মন্ত্রীকে। 
 

কেন তলব অরূপকে

অ্যালকেমিস্ট মামলায় তদন্ত করছে ইডি। সংস্থার অন্যতম ডিরেক্টর কেডি সিংকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী সংস্থা। সম্প্রতি মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ করা হয়। কাঁচরাপাড়ায় মুকুলের বাড়িতেও যায় ইডি। সংস্থার এক কোষাধ্যক্ষ ও হিসাবরক্ষককেও জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রের খবর, তাঁদের বয়ানের ভিত্তিতেই ইডি মনে করছে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে রাজ্যের শাসকদলের যে নির্বাচনী খরচ তা নজরে আনা দরকার। ইডি সূত্রে খবর, মন্ত্রী নয়, তৃণমূলের কোষাধ্যক্ষ হিসাবেই অরূপকে (Aroop Biswas) তলব করা হয়েছে। তৃণমূলের অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য যাচাই করতেই এই তলব। ২০১৪ সালের ভোটের প্রচারে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে অরূপের কাছে জানতে চাওয়া হতে পারে বলেই ওই সূত্রটির দাবি। অরূপ দক্ষিণ কলকাতার নেতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন বলে পরিচিত। ববি হাকিমের মতই অরূপ বিশ্বাস দিদির ইনার সার্কেলে অন্যতম মুখ বলে শাসক দলের ভিতরে ও বাইরে ধারণা। অ্যালকেমিস্ট চিট ফান্ড মামলায় কয়েক কোটি টাকা তছরুপের অভিযোগ নিয়ে এবার তাঁকেই জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠাল ইডি।

আরও পড়ুন: সন্দেশখালিতে ‘১৭৪ ধারা’! স্থানীয় অভিনেত্রী-সাংসদ নুসরতের মন্তব্যে বিতর্কের ঝড়

ইডিকে চিঠি অরূপের

অ্যালকেমিস্ট মামলায় আগেই গ্রেফতার হয়েছেন তৃণমূলের প্রাক্তন রাজ্যসভা সাংসদ কেডি সিংকে। ইডি সূত্রে খবর, তাঁরই সংস্থা ছিল ‘অ্যালকেমিস্ট ইনফ্রা রিয়্যালটি’। সেই সংস্থার বিরুদ্ধে লগ্নিকারীদের কাছ থেকে বেআইনি ভাবে টাকা তোলার অভিযোগে মামলা দায়ের হয়। এই নিয়েই এবার অরূপকে (Aroop Biswas) ডেকে পাঠানো হয়। যদিও সমন পেয়েও তদন্তের মুখোমুখি মন্ত্রী হননি। পালটা সময় চেয়ে ইডিকে তিনি চিঠি দিয়েছেন বলেও খবর। সময় চাওয়ার পাশাপাশি সেই চিঠিতে তৃণমূলের বক্তব্যও তুলে ধরা হয়েছে। যদিও এই বিষয়ে প্রকাশ্যে কিছু বলতে নারাজ অরূপ বিশ্বাস। তাঁর আবেদন বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলেই ইডির একটি সূত্রের দাবি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Aroop Biswas

Alchemist


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর