img

Follow us on

Friday, May 03, 2024

Kalyani: ওড়িশার পর রাজ্যে মদের কারখানায় আয়কর হানা, কেন জানেন?

মদের কারখানায় আয়কর আধিকারিকরা, চাঞ্চল্য

img

মদের দোকানে আয়কর হানা (সংগৃহীত ছবি)

  2023-12-12 16:18:42

মাধ্যম নিউজ ডেস্ক: নদিয়ার কল্যাণীতে (Kalyani) একটি মদের কারখানায় হানা দিয়েছেন আয়কর দফতরের অধিকারিকেরা। আয়কর দফতরের ৬ জনের একটি দল সোমবার রাতে 'অ্যালায়েড ব্লেন্ডার্স অ্যান্ড ডিস্টিলার্স লিমিটেড' নামে ওই কারখানায় হানা দেয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

কেন মদের কারখানায় আয়কর হানা? (Kalyani)

পাশের দুই রাজ্য ওড়িশা এবং ঝাড়খণ্ডে তল্লাশি চালিয়ে বিপুল টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। ওড়িশার মদ প্রস্তুতকারক সংস্থা 'বৌধ ডিস্টিলারিজ়'-এর কারখানা চত্বর থেকে উদ্ধার হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। সেই ঘটনায় নাম জড়িয়েছে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর। এখনও চলছে সেই অভিযান। এবার সেই সূত্র ধরে নদিয়ার কল্যাণীতে (Kalyani) এক মদের কারখানায় হানা দিল আয়কর বিভাগ। আয়কর দফতর সূত্রে খবর, ওড়িশার মদ কারখানায় নগদ উদ্ধারের সঙ্গে নদিয়ার আয়কর হানার যোগসূত্র রয়েছে। সোমবার কল্যাণীর ৫ নম্বর ওয়ার্ডের ওই মদের কারখানায় অতর্কিতে হানা দেয় আয়কর দফতরের একটি দল। প্রথমে কারখানার ভিতরে থাকা নথি পরীক্ষা করে দেখেন আধিকারিকেরা। একাধিক অসঙ্গতি মেলায় কর্মী এবং আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হয়। আপাতত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা পুরো কারখানা ঘিরে রেখেছেন। কারখানার ভিতরের কোনও কর্মীকেই বাইরে আসতে দেওয়া হচ্ছে না। ভেতরে প্রবেশেরও অনুমতি দেওয়া হয়নি কাউকে। এই মদ কারখানার সঙ্গে পড়শি রাজ্যের মদ কারখানা থেকে টাকা উদ্ধারের যোগ থাকতে পারে বলেও আয়কর সূত্রে খবর।

২০১৫ সালে মদের কারখানা চালু হয়েছিল

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৫ সালে কল্যাণীর (Kalyani) ওই মদের কারখানাটি তৈরি হয়েছিল। প্রথমে যে মালিক পক্ষ ছিল, তাঁরা দু'বছর পরে কারখানা বিক্রি করে দিয়ে চলে যায়। বর্তমানে 'অ্যালায়েড ব্লেন্ডার্স অ্যান্ড ডিস্টিলার্স লিমিটেড' নামে একটি সংস্থা এই কারখানাটি চালাচ্ছে। অন্যদিকে, কংগ্রেস সাংসদের বাড়ি থেকে তিন ব্যাগ ভর্তি টাকা উদ্ধার হয়েছে। এছাড়াও মদ কারখানার এক শীর্ষকর্তা বান্টি সাহুর বাড়ি থেকে টাকা ভর্তি প্রায় ১৯টি ব্যাগ উদ্ধার হয়েছে বলে আয়কর দফতর সূত্রে খবর। পড়শি রাজ্যে উদ্ধার হওয়া নগদ অর্থের সঙ্গে পশ্চিমবঙ্গের কল্যাণীর মদ কারখানায় আয়কর হানার স্পষ্ট যোগ রয়েছে বলে আয়কর দফতর সূত্রে খবর।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Income Tax

West Bengal

Odisha

bangla news

Bengali news

kalyani

liquor factories


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর