img

Follow us on

Friday, May 03, 2024

Kalyani AIIMS: এইমস হাসপাতালে নিয়োগের নামে সক্রিয় প্রতারণা চক্র! কী হয়েছে জানেন?

এইমস হাসপাতালের নাম ভাঙিয়ে কোটি টাকার প্রতারণা! কীভাবে?

img

কল্যাণী এইমস হাসপাতাল (ফাইল ছবি)

  2023-12-03 19:58:13

মাধ্যম নিউজ ডেস্ক: রাজ্যে বিভিন্ন দফতরে নিয়োগের নামে একের পর এক প্রতারণার ঘটনা ঘটেই চলেছে। আর আগে শিক্ষা ও পুর দফতরে নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্যজু়ড়ে তোলপাড় চলছে। ইতিমধ্যেই প্রাক্তন শিক্ষামন্ত্রী সহ অনেকে জেলে রয়েছেন। এরইমধ্যে কল্যাণীর এইমস (Kalyani AIIMS) হাসপাতালে চাকরি দেওয়ার নামে কোটি টাকার প্রতারণার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। সিআইডি হানা দিয়ে সোমনাথ বিশ্বাস নামে এক যুবককে গ্রেফতার করেছে। প্রতারণার চক্রে জড়িত সন্দেহে তাকে গ্রেফতার করা হয়েছে।

ঠিক কী অভিযোগ? (Kalyani AIIMS)

কল্যাণী এইমস (Kalyani AIIMS) হাসপাতালে বিভিন্ন পদে কর্মী নিয়োগ হয়। আর এই সুযোগে রাজ্যে প্রতারণা চক্র সক্রিয় হয়ে ওঠেন। জানা গিয়েছে, এই হাসপাতালে নিরাপত্তারক্ষী, গ্রুপ সি, ডি-সহ বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে। সূত্র মারফত জানা গিয়েছে, ওই ব্যক্তি একাধিক জনকে চাকরি দেওয়ার নাম করে মোটা টাকা তুলেছিলেন। কিন্তু তাঁরা কেউই চাকরি পাননি। পরবর্তীকালে চাকরিপ্রার্থীরা তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হন। থানায় অভিযোগ দায়ের হয়। পরে মামলার দায়িত্বভার হস্তান্তরিত হয় সিআইডি-র হাতে। শনিবার হালিশহরের একাধিক জায়গায় তল্লাশি চালান সিআইডি আধিকারিকরা। পরে, কল্যাণী থেকে অভিযুক্ত সোমনাথকে সিআইডি গ্রেফতার করে। তার বিরুদ্ধে প্রায় এক কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে।

পাশাপাশি কল্যাণী এইমসে (Kalyani AIIMS) নিয়োগ দুর্নীতির সমান্তরালভাবে আরও একটি মামলায় তদন্ত করেছে সিআইডি। তাতে ডেকে পাঠানো হয়েছিল কেন্দ্রীয় প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধিকর্তাকে। কল্যাণী এইমসে বরাত পাওয়া ঠিকাদার সংস্থায় চাকরি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে গত বছর মে মাসে কল্যাণী থানায় লিখিত অভিযোগ করেছিলেন মুর্শিদাবাদের হরিহরপাড়ার এক যুবক। প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় তখন মামলা রুজু হয়। তাতে বিজেপি সাংসদদেরও নাম জড়ায়। তবে, সোমনাথ বিশ্বাস নামে এই ব্যক্তি যে মামলায় জড়িত  রয়েছে তা আলাদা। এই ব্যক্তি নিজস্ব চক্র তৈরি করেই প্রতারণার ফাঁদ পেতেছিল। তার সঙ্গে প্রতারণা চক্রে আর কারা জড়িত রয়েছে তা পুলিশ তদন্ত করে দেখছে। ধৃতের কাছে থেকে সিআইডি কী কী তথ্য পেয়েছে তা স্পষ্ট করে কিছু বলেনি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Fraud

Recruitment scam

Kalyani AIIMS


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর