Hospital: গরিব মানুষকে স্বল্পমূল্যে চিকিৎসা, মাল্টিস্পেশালিটি হাসপাতাল ভারত সেবাশ্রম সঙ্ঘের
img

Follow us on

Thursday, May 02, 2024

Hospital: গরিব মানুষকে স্বল্পমূল্যে চিকিৎসা, মাল্টিস্পেশালিটি হাসপাতাল ভারত সেবাশ্রম সঙ্ঘের

জোকায় ভারত সেবাশ্রম সঙ্ঘের নয়া হাসপাতাল, শয্যা সংখ্যা বেড়ে ৪৫০

img

আগামী ২৭ নভেম্বর উদ্বোধন হতে চলেছে এই হাসপাতালের। নিজস্ব চিত্র

  2023-11-24 12:34:57

মাধ্যম নিউজ ডেস্ক: সমাজের পিছিয়ে পড়া ও প্রান্তিক শ্রেণির মানুষকে স্বল্পমূল্যে চিকিৎসা পরিষেবা দিতে কলকাতার কাছে জোকায় ২০১০ সালে শুরু হয় ১৫০ শয্যার ভারত সেবাশ্রম সঙ্ঘ হাসপাতাল। এখন আরও ৩০০ শয্যার মাল্টিস্পেশালিটি ফেজ টু হাসপাতালের (Hospital) উদ্বোধন হতে চলেছে আগামী ২৭ নভেম্বর। ভারত সেবাশ্রম সঙ্ঘের কার্যকরী সভাপতি স্বামী পূর্ণাত্মানন্দ মহারাজ ও বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সেক্রেটারি স্বামী সুবীরানন্দজি মহারাজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। আটতলার এই হাসপাতাল ভবন তৈরি হয়েছে, যেখানে রয়েছে অত্যাধুনিক ওটি, ক্রিটিক্যাল কেয়ার ইউনিট, আইসিসিইউ,আইটিইউ, নিওনেটাল কেয়ার ইউনিট, পিআইসিইউ, নেফ্রোলজি বিভাগ সহ শিশু বিভাগ, ডায়ালিসিস ও ফিজিওথেরাপি ইউনিট সহ সব ধরনের প্রয়োজনীয় বিভাগ।

স্বল্পমূল্যে চিকিৎসা পরিষেবা (Hospital) 

ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, একদম অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা নিয়ে দ্বিতীয় ফেজের এই হাসপাতাল তৈরি করা হয়েছে। এখানে গরিব মানুষদের স্বল্পমূল্যে সব ধরনের চিকিৎসা দেওয়া হবে। মহারাজ জানান, জোকা ছাড়াও রাজ্যের বিভিন্ন জায়গায় স্বল্পমূল্যে চিকিৎসা পরিষেবা পৌঁছে দিচ্ছে ভারত সেবাশ্রম সঙ্ঘ। বালিগঞ্জে সংঘের প্রধান কার্যালয় সংলগ্ন চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। এর পাশাপাশি সুন্দরবনের বিভিন্ন এলাকায় যেখানে স্থায়ী চিকিৎসা কেন্দ্র করা যায়নি, সেই সব জায়গায় মোবাইল মেডিক্যাল ইউনিট খোলা হয়েছে। কোভিডের কারণে আর্থিক সমস্যা নেমে এসেছিল। এর জন্য দ্বিতীয় ফেজের হাসপাতাল (Hospital) সময়ে শুরু করা যায়নি। আটতলা বাড়িতে আপাতত ২৭ নভেম্বর চারতলা ভবন জুড়ে এই দ্বিতীয় ফেজের হাসপাতাল শুরু হচ্ছে।

গয়ার আশ্রমের শতবর্ষ

তিনি জানান, ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দজি মহারাজ তীর্থযাত্রীদের সহযোগিতা করতে গয়াতে যে আশ্রম তৈরি করেছিলেন, এবছর সেই আশ্রমেরও শতবর্ষ অনুষ্ঠিত হচ্ছে৷। ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত শতবর্ষের অনুষ্ঠান চলবে। ১ ডিসেম্বর উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অংশ নেবেন অনুষ্ঠানে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

bharat sevashram sangha

Acharya Swami Pranavanandaji Maharaj

bss hospital


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর