TET OMR sheets: ২০১২ সালের টেট পরীক্ষার ওএমআর শিট পরিণত হয়েছে কাগজের ঠোঙায়
img

Follow us on

Thursday, May 02, 2024

TET OMR sheets: ২০১২ সালের টেট পরীক্ষার ওএমআর শিট পরিণত হয়েছে কাগজের ঠোঙায়

টেট পরীক্ষার্থীদের উত্তরপত্র এখন কাগজের ঠোঙা! কোথায় ঘটেছে জানেন?

img

টেটের ওএমআর। সংগৃহীত চিত্র।

  2024-01-23 16:45:51

মাধ্যম নিউজ ডেস্ক: ২০১২ সালের টেট পরীক্ষার ওএমআর শিট (TET OMR sheets) এখন কাগজের ঠোঙায় পরিণত হয়েছে তেলেভাজার দোকানে। মিলেছে ১০০ টির বেশি রোল নম্বর যুক্ত ছেড়া উত্তরপত্র। স্কুল শিক্ষক নিয়োগের দুর্নীতিকাণ্ডে এই নিয়ে তীব্র শোরগোল পড়েছে বর্ধমান শহরে।

রাজ্যজুড়ে শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইতি মধ্যেই রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য, তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা সহ আরও একাধিক তৃণমূল নেতা গ্রেফতার হয়েছেন। তৃণমূল সরকার এই শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে ব্যাপক চাপে রয়েছে বলে জানা গিয়েছে।

২০১২ সালে টেট উত্তীর্ণরা চাকরি পাননি (TET OMR sheets)

রাজ্যে টেট পাশ করা প্রার্থীরা স্বচ্ছতার সঙ্গে নিয়োগের জন্য আন্দোলন করছেন। ২০১২ সাল থেকে টেটে পাশ করে এই রাজ্যের মোট ১ লক্ষ ৪২ হাজার পরীক্ষার্থী। তাঁরা লাগাতার নিজেদের প্রাপ্র্য চাকরি থেকে বঞ্চনার শিকার হয়েছেন বলে আন্দোলন করছেন। রাস্তায় নেমে প্রতিবাদ, মিছিল, ধরনা, অনশন সবরকম চেষ্টা করে সরকারের কাছে নিজেদের দাবি রাখছেন। কিন্তু সরকারের মনোভাব অত্যন্ত কঠোর। নিয়োগ প্রক্রিয়া বন্ধ বলে জানিয়েছেন তাঁরা। এর মধ্যেই বর্ধমান শহরের তেলেভাজা দোকানে ঠোঙায় করে দেওয়া হচ্ছে চপ বেগুনি। এমনই একটি ঠোঙায় দেখা গেল টেটের ওএমআর (TET OMR sheets) শিটের চিত্র। এটি ২০১২ সালের টেটের শিটের একটি ছেড়া অংশ। সেখানে লেখা রয়েছে ১১০৫২৩০০ নম্বরের একটি রোল নম্বর। প্রশ্নের বুকলেটের জায়গায় রয়েছে সেই নম্বর।

প্রায় ১০০ জন প্রার্থীর পরীক্ষার্থীর শিট কাগজের ঠোঙা

এই ওএমআর (TET OMR sheets) শিটের নম্বর দেখে জানা গিয়েছে এই শিটের পরীক্ষার্থীর নাম স্বপন বেরা। একই রকম আরও অনেক ওএমআর শিট পাওয়া গিয়েছে। যার মধ্যে রয়েছে রোল নম্বর ১১০৫২৪১৩, প্রার্থী হলেন কলকাতা নিবাসী সুরজিৎ দে। এছাড়াও আরও একাধিক প্রার্থী রয়েছেন, যাঁদের নাম শেখ সেলিম আহম্মদ, রোল নম্বর ১১০৫২২৯৯, মিলি বেহেরা তাঁর রোল নম্বর ছিল ৩৩০৫৯৯০৫, শত্রুঘ্ন দাশ তাঁর রোল নম্বর ছিল ১২০৩৬২০৯, শুভেন্দু মিশ্র, রোল নম্বর ১১০৫২৪১৬, এরকম পাওয়া গিয়েছে। প্রায় ১০০ টির বেশি উত্তরপত্রের ওএমআর শিট এখন কাগজের ঠোঙা হিসাবে দোকানে দোকানে ঘুরছে। এলাকায় এই নিয়ে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। সরকার প্রশাসনের পক্ষ থেকে অবশ্য এখনও পর্যন্ত কোনও উত্তর মেলেনি।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Partha Chatterjee

bangla news

Bengali news

Madhyam

west bengal recruitment scam

TET OMR sheets

2012 TET exam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর