img

Follow us on

Friday, May 17, 2024

Tiljala: তিলজলায় মর্মান্তিক দুর্ঘটনা! সাবান তৈরির কারখানায় নিমতেলের ট্যাঙ্কারে ডুবে মৃত ২ শ্রমিক

ট্যাঙ্কারের ভিতর নিম তেলের পরিমাপ করতে গিয়েই দুর্ঘটনা

img

তিলজলার ঘটনার ট্যাঙ্কারটি

  2023-04-23 09:39:56

মাধ্যম নিউজ ডেস্ক: তিলজলায় (Tiljala) সাবান তৈরির কারখানায় মর্মান্তিক দুর্ঘটনা ঘটল। নিম তেলের ট্যাঙ্কারে পড়ে গিয়ে মৃত্যু হল এক খালাসি ও একজন শ্রমিকের। এঁদের মধ্যে খালাসি দক্ষিণ ভারতীয়। জানা গিয়েছে, লোগাননাথন (৩৩) তিলজলার সেই সাবান কারখানায় ট্যাঙ্কারে করে দক্ষিণ ভারত থেকে নিম তেল নিয়ে এসেছিলেন। অন্যদিকে অপর শ্রমিক কার্তিক হালদারের (৪৩) বাড়ি সোনারপুরে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে কলকাতা পুলিশ।

ট্যাঙ্কারের ভিতর নিম তেলের পরিমাপ করতে গিয়েই দুর্ঘটনা

পুলিশ সূত্রের খবর, এ দিন দুপুর ২টো নাগাদ তিলজলার ওই সাবান কারখানায় দক্ষিণ ভারত থেকে একটি ট্যাঙ্কার এসে পৌঁছয়। তাতে একটি নির্দিষ্ট ধরনের সাবান তৈরির উপকরণ, নিম তেল ভরা ছিল। প্রায় ২৪ হাজার লিটারের ওই ট্যাঙ্কারের পেটে ছ’টি ঢাকনা রয়েছে। সেগুলি দিয়ে ট্যাঙ্কারে তরল ভরা এবং বার করা যায়। ট্যাঙ্কার খালি করার আগে একটি ঢাকনার সামনে ঝুঁকে তরলের উচ্চতা মাপতে যান লোগাননাথন। তখনই হঠাৎ ট্যাঙ্কারের তরলের মধ্যে পড়ে যান তিনি। তা দেখে অন্যেরা চিৎকার শুরু করলে ছুটে যান কার্তিক। কিন্তু তিনিও ট্যাঙ্কারের তরলে পড়ে যান। এর পরে আর কেউ এগোতে সাহস করেননি।

কীভাবে উদ্ধার করা হল

ভিতরে নিম তেল ভর্তি থাকার কারণে দু’জনের দেহ উদ্ধার করতে বেশ বেগ পেতে হয় কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের। অবশেষে দীর্ঘক্ষণ চেষ্টার পর দু’টি মৃতদেহ উদ্ধার করা হয় ভিতর থেকে। সেখান থেকে ময়নাতদন্তের জন্য খালাসি ও শ্রমিকের মৃতদেহ পাঠানো হয় হাসপাতালে। পাশাপাশি কারখানা কর্তৃপক্ষের তরফে দু’জনের বাড়িতেই খবর পাঠানো হয়েছে।

কী বলল পুলিশ

ঘটনাস্থলে উপস্থিত এক পুলিশকর্তা বলেন, ‘‘ময়না তদন্তের পরে আরও তথ্য পাওয়া যাবে। কোনও গাফিলতি ছিল কি না, তা-ও দেখা হবে।’’ তবে ওই সাবান কারখানা কর্তৃপক্ষের তরফে রাত পর্যন্ত কোনও প্রতিক্রিয়া মেলেনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Tiljala

Soap Factory


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর