img

Follow us on

Sunday, Apr 28, 2024

Imran Khan: অবশেষে স্বস্তি! দুর্নীতি মামলায় ২ সপ্তাহের জন্য ইমরানকে জামিন দিল ইসলামাবাদ হাইকোর্ট

তোষাখানা মামলায় অভিযুক্ত ইমরানের বিরুদ্ধে সমস্ত আইনি প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ জারি করা হল।

img

ইমরান খান।

  2023-05-12 18:44:28

মাধ্যম নিউজ ডেস্ক: গ্রেফতার হওয়ার ৩ দিন পর, শুক্রবার জামিন পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পিটিআই প্রধান ইমরান খান। এদিন  ইসলামাবাদ হাইকোর্ট ইমরানের ২ সপ্তাহের জামিন মঞ্জুর করেছে (Imran Khan granted bail)। আল কাদির ট্রাস্টের পাশাপাশি আর যে মামলাগুলি ইমরানের বিরুদ্ধে দায়ের করা হয়েছিল, তার সবকটি থেকে আপাতত স্বস্তি পেলেন পিটিআই প্রধান বলে খবর।

আবেদন মঞ্জুর করে হাইকোর্ট

বৃহস্পতিবারই পাকিস্তান সুপ্রিম কোর্টে স্বস্তি পেয়েছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। শীর্ষ আদালতের প্রধান বিচারপতি সরাসরি জানিয়েছিলেন, ইমরানের (Imran Khan) গ্রেফতারি বেআইনি। যেভাবে আধাসেনা ইসলামাবাদ হাইকোর্ট (Islamabad High Court) চত্বর থেকে ইমরানকে গ্রেফতার করেছিল, সেই ঘটনারও নিন্দা করে সুপ্রিম কোর্ট। মুক্তির জন্য ইমরানকে হাইকোর্টে আপিল করতে বলে শীর্ষ আদালত। তারপরেই ইসলামাবাদ হাইকোর্টে জামিনের আর্জি জানান ইমরান। সেই আবেদন মঞ্জুর করে হাইকোর্ট। অন্য দিকে, প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশি রাষ্ট্রনেতাদের কাছ থেকে পাওয়া উপহার সরকারি তোষাখানা থেকে নিয়ম ভেঙে বিক্রি করে দেওয়ার অভিযোগ সংক্রান্ত মামলার আইনি প্রক্রিয়াও শুক্রবার স্থগিত রাখতে বলেছে আদালত। তোষাখানা মামলায় অভিযুক্ত ইমরান মার্চ মাসে নিম্ন আদালত থেকে জামিন পেয়েছিলেন। প্রসঙ্গত, আল কাদির ট্রাস্টের নির্মীয়মাণ বিশ্ববিদ্যালয় থেকে বেআইনি ভাবে কয়েক হাজার কোটি টাকা নেওয়ার অভিযোগ রয়েছে, ইমরান, তাঁর স্ত্রী বুশরা বিবি এবং খান দম্পতির ঘনিষ্ঠ কয়েক জনের বিরুদ্ধে।

আরও পড়ুন: মুক্তির নির্দেশ পাক সুপ্রিম কোর্টের! আজ ইসলামাবাদ হাইকোর্টে যাচ্ছেন ইমরান

সূত্রের খবর, এদিন একটি উচ্চ নিরাপত্তাযুক্ত কনভয়ে করে আদালত চত্বরে এসে পৌঁছান ইমরান (Imran Khan)। অজস্র পিটিআই সমর্থক, আইনজীবী তখন আদালত চত্বরে হাজির হয়েছিলেন। তাঁরা ইমরানের সমর্থনে স্লোগান দিতে শুরু করেন। ‘খান, আপনার অনুরাগীদের গুনে শেষ করা যাবে না,’ ‘আইনজীবীরা বেঁচে আছে’ ইত্যাদি স্লোগানে মুখরিত হয়ে ওঠে কোর্ট চত্বর। তাঁদের দেখে মুষ্টিবদ্ধ হাত মাথার উপর তুলে ভিতরে ঢুকে যান ইমরান। আপাতত দু-সপ্তাহের জন্য জামিনে মুক্তি পেলেন প্রাক্তন পাক-প্রধানমন্ত্রী।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

imran khan

pakistan

pakistan tehreek-e-insaf

pti

Islamabad High Court

Pakistan Supreme Court


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর