img

Follow us on

Thursday, May 02, 2024

Hindu In Bangladesh: রাম নবমীতেও হামলা, বাংলাদেশের মন্দিরে ভাঙচুর করা হল মূর্তি

বাংলাদেশে মন্দিরগুলিতে হামলা চলছেই...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-04-19 19:46:33

মাধ্যম নিউজ ডেস্ক: মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশের হিন্দুদের (Hindu In Bangladesh)মন্দিরগুলি নিরাপদ নয়। একের পর এক হিন্দু মন্দিরে হামলা এবং বিগ্রহ ভাঙচুরের ঘটনা ঘটেই চলেছে। গত কয়েক মাসে বাংলাদেশের বিভিন্ন জেলা এবং উপজেলায় একাধিক ঘটনা সামনে এসেছে। সম্প্রতি সে দেশের গাইবন্ধ জেলায় মূর্তি ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। গত ১৭ এপ্রিল এই ঘটনাটি ঘটে গাইবন্ধ জেলার পলাশবাড়ী এলাকাতে। যেখানে রাতে দুষ্কৃতীরা হামলা করে মূর্তি ভাঙচুর করে।

রাম নবমীতে হিন্দু মন্দিরে হামলা

প্রসঙ্গত চলতি সপ্তাহেই শেষ হয়েছে চৈত্র নবরাত্রি। রাম নবমীর উদযাপনের মধ্য দিয়ে তা সমাপ্ত হয়েছে। বাসন্তী পুজোর রাম নবমীর দিনই এই হামলার ঘটনা ঘটে। জানা গিয়েছে, স্থানীয় হিন্দুরা বাসন্তী পূজার আয়োজন করে মন্দিরে। ধর্মীয় বিভিন্ন গান সেখানে মাইকে বাজানো হচ্ছিল। এতেই উগ্র মৌলবাদী ইসলামিক কিছু গোষ্ঠী আপত্তি জানায় (Hindu In Bangladesh)। তারা হুমকি দেয় যে মাইক বন্ধ করতে হবে। কিন্তু স্থানীয় হিন্দুরা তাদের কথায় সম্মতি জানায়নি। মাইকে চলতে থাকে ধর্মীয় গান। এতেই সে দেশের উগ্র ইসলামিক গোষ্ঠী লাউডস্পিকার এর মাধ্যমে স্থানীয় মসজিদ থেকে ঘোষণা করতে থাকে। তাদের সম্প্রদায়কে জমায়েত হওয়ার আহ্বান জানায়। কয়েক মিনিটের মধ্যে মুসলিম সম্প্রদায়ের একটি ভিড় এরপরেই মন্দিরে হামলা চালায়। বাসন্তী পূজায় দেবী দুর্গার মূর্তিকে ভাঙচুর করা হয়। মন্দির প্রাঙ্গণে দাঁড়িয়ে থাকা হিন্দুদের ওপরেও হামলা চালানো হয় বলে অভিযোগ।

গতমাসেও হামলা চালানো হয়

গত মাসেই বাংলাদেশের কিশোরগঞ্জ জেলায় হিন্দু মন্দিরে (Hindu In Bangladesh) দুষ্কৃতীরা তান্ডব চালায়। রাতের অন্ধকারে হিন্দু মন্দির আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। গত মাসের ১৮ তারিখে এই ঘটনা ঘটে। তারপরে এক মাসের মাথায় ফের একবার রাম নবমীর দিনে  দেবী দুর্গার মূর্তি ভাঙার ঘটনা ঘটল। গত মাসের ঘটনায় মন্দিরের ভিতরে থাকা কালী মাতা এবং ভগবান শিবের প্রতিমাকে পুড়িয়ে দেওয়া হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hindu In Bangladesh

Muslim mob attack

Hindu temple in Gaibandha

Murti vandalised


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর