img

Follow us on

Thursday, May 23, 2024

Israel-Hamas Conflict: হামাসের হামলায় ভারতীয় বংশোদ্ভূত ইজরায়েলি সেনার মৃত্যু, শোকপ্রকাশ নেতানিয়াহুর

ইজরায়েল-হামাসের যুদ্ধে মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে...

img

মৃত ভারতীয় বংশোদ্ভূত ইজরায়েলি সেনা হালেল সলোমন। সংগৃহীত চিত্র।

  2023-11-02 19:13:40

মাধ্যম নিউজ ডেস্ক: গাজায় হামাসের হামলায় (Israel-Hamas Conflict) ভারতীয় বংশোদ্ভূত ইজরায়েলি সেনার মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ইজরায়েল-হামাসের যুদ্ধে মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। সূত্রে জানা গিয়েছে, ভারতীয় বংশোদ্ভূত সেনাকর্মী স্টাফ-সার্জেন্ট হালেল সলোমন, দক্ষিণ ইজরায়েলর ডিয়ামোনা শহরে থাকতেন। মঙ্গলবার রাতে গাজার সালা-আল-ডিন সড়কের কাছে হামাসের বাহিনীর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মারা যান তিনি। 

নেতানিয়াহুর প্রতিক্রিয়া (Israel-Hamas Conflict)

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। নিহত ভারতীয় বংশোদ্ভূত ইজরায়েলি সেনার উদ্দেশে বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, “আমরা বর্তমানে এক কঠিন সংগ্রামের মধ্যে রয়েছি। আমরা সকলে দেশের তরফ থেকে হৃদয় থেকে আলিঙ্গন করছি আপনাকে। এই কঠিন সময়ে সকলের পাশে রয়েছি। আমাদের সেনা নৈতিক লড়াই লড়ছেন। প্রত্যেক নাগরিকের প্রতি দায়বদ্ধ আমরা। জয়ী না হওয়া পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাবো।”

ডিয়ামোনা শহরের মেয়রের বক্তব্য (Israel-Hamas Conflict)

নিহত ভারতীয় বংশোদ্ভূত সেনার বয়স ছিল ২০। ডিয়ামোনা শহরের মেয়র বেনি বিটন একটি ফেসবুক পোস্টে বলেন, “একটি দুঃখের সংবাদ যে গাজার যুদ্ধে (Israel-Hamas Conflict) ডিয়ামোনার পুত্র হালেল সলোমনের মৃত্যু হয়েছে। তিনি একজন নিবেদিত প্রাণ ছিলেন। তাঁর বাবা মায়ের প্রতি বিশেষ শ্রদ্ধা এবং ভক্তি ছিল। তিনি নিজের অবিরাম দান, বিনয় এবং নম্রতায় বিশ্বাস করতেন। এই শহর তাঁর মৃত্যুতে শোকাহত।”

ডিয়ামোনা হল ইজরায়েলর ছোট ভারত

দক্ষিণ ইজরায়েলর ডিয়ামোনা শহরকে ছোট ভারত বলা হয়ে থাকে। এই শহরেই দেশের বড় পরমাণু চুল্লি রয়েছে। এই শহরেই ভারত থেকে আসা ইহুদিদের বসবাস রয়েছে। এক ভারতীয় বংশোদ্ভূত নাগরিক বলেন, “নিহত যুবক খুব হাসিখুশি থাকতেন। তাঁর সামনে উজ্জ্বল ভবিষ্যৎ ছিল। সব কিছু জেনে শুনে দেশের জন্য নিজের আত্মবলিদান দিয়েছেন। যুদ্ধ বেদনাদায়ক ক্ষতি, কিন্তু জয় না হওয়া পর্যন্ত লড়াই (Israel-Hamas Conflict) চলবে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Indian Origin

benjamin netanyahu

Israel-Hamas Conflict

Hamas Attack

israeli soldier


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর