img

Follow us on

Sunday, Apr 28, 2024

PM Modi: মোদির সঙ্গে সেলফি তুলে উচ্ছ্বসিত ইতালির প্রধানমন্ত্রী, ভাইরাল ‘মেলোডি’

"জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে একটি গুরুত্বপূর্ণ কণ্ঠস্বর তিনি..."

img

মোদি ও মেলোনির 'মেলোডি'।

  2023-12-02 13:16:17

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্ব নেতাদের মধ্যে তাঁর তুঙ্গ জনপ্রিয়তার কথা সুবিদিত। এটা যে নিছক সংবাদ মাধ্যমের গালগল্প নয়, শুক্রবার ফের তা একবার দেখল তামাম বিশ্ব।  দুবাইতে চলছে রাষ্ট্রসংঘের জলবায়ু সম্মেলন। শুক্রবার এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্র ও সরকারের প্রধানদের জন্য উচ্চস্তরের সেগমেন্টে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এদিন রাতেই দেশে ফিরেছেন তিনি। মোদি ছাড়াও এদিনের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিশ্বের একাধিক রাষ্ট্রপ্রধান।

মোদির সঙ্গে সেলফি

এই সম্মেলনের ফাঁকেই মুখোমুখি চলে আসেন মোদি আর ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। ভারতের প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে ফোন বের করে তাঁর সঙ্গে সেলফি তুলে নেন মেলোনি। ইনস্টাগ্রামে ছবিটি দিয়ে হ্যাশট্যাগে ইতালির প্রধানমন্ত্রী লিখেছেন, “মেলোডি”। ‘মোদি’ ও ‘মেলোনি’ শব্দ যোগ করে তিনি বানিয়ে ফেলেছেন ‘মেলোডি’। যা নিয়ে বিস্তর হইচই নেট মাধ্যমে। মোদি-মেলোনির এই যুগলবন্দি (‘মেলোডি’র ছবি) ইতিমধ্যেই ব্যাপক ভাইরাল হয়েছে। ‘মেলোডি’ পোস্ট করে ইনস্টাগ্রামে ইতালির প্রধানমন্ত্রী লিখেছেন, “সিওপি ২৮ এ ভাল বন্ধুরা # মেলোডি।” 

এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী যা লিখলেন

এদিকে, এক্স হ্যান্ডেলে ভারতের প্রধানমন্ত্রী লিখেছেন, “সিওপি ২৮ সামিটের ফাঁকে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে সাক্ষাৎ হল। মজবুত ভবিষ্যৎ ও সমৃদ্ধি পেতে ইতালি ও ভারতের যৌথ উদ্যোগে আমি বিশ্বাস করি।” দুবাইয়ের এই সম্মেলনে প্রধানমন্ত্রীর (PM Modi) সঙ্গে সাক্ষাৎ হয়েছে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসেরও। ব্রিটেনের রাজার সঙ্গে তাঁর কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে একটি গুরুত্বপূর্ণ কণ্ঠস্বর তিনি (রাজা তৃতীয় চার্লস)।

এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লিখেছেন, “দুবাইয়ে আজ আমার একটি সুযোগ হয়েছিল রাজা চার্লসের সঙ্গে কথপোকথনের। তিনি সব সময়ই জলবায়ু পরিবর্তন নিয়ে আলোচনায় আগ্রহী ছিলেন। কীভাবে এই পরিস্থিতির উন্নতি ঘটানো যায়, তা নিয়েও। জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে একটি গুরুত্বপূর্ণ কণ্ঠস্বর তিনি।” প্রসঙ্গত, এ নিয়ে তৃতীয়বার মোদি যোগ দিলেন ‘ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশান সামিটে’। প্রধানমন্ত্রী হিসেবে মোদি প্রথম এই সম্মেলনে যোগ দেন ২০১৫ সালে। ২০২১ সালে গ্লাসগো সম্মেলনেও যোগ দিয়েছিলেন তিনি (PM Modi)। এবার যোগ দিলেন দুবাই সম্মেলনে।

আরও পড়ুুন: “ধনী দেশগুলির উচিত কার্বন নির্গমন পুরোপুরি কমানো”, দুবাইতে বললেন প্রধানমন্ত্রী

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Viral News

news in bengali

duabi

foreign news

carbonemission

molodi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর