img

Follow us on

Friday, Apr 26, 2024

Pak Cops Killed: পাকিস্তানে ফের জঙ্গি হামলার শিকার পুলিশ! নিহত ৪ , আহত ৬ পুলিশকর্মী

এই হামলার দায় স্বীকার করেছে তেহেরিক-ই-তালিবান পাকিস্তান।

img

পাকিস্তানে কড়া প্রহরা।

  2023-03-31 15:02:45

মাধ্যম নিউজ ডেস্ক: পাকিস্তানে (Pakistan) ফের জঙ্গি হামলার শিকার পুলিশ। বৃহস্পতিবার তালিবানি (Taliban terrorists) হামলার মুখে পড়ে পাকিস্তান পুলিশের একটি গাড়ি। তালিবানি হামলায় চার পাক পুলিশের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছেন এক অফিসার। হামলায় আহত হয়েছেন ৬ পুলিশ কর্মী।

নিশানায় পুলিশ

উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের (Khyber-Pakhtunkhwa province) লাক্কি মারওয়াত জেলায় এদিন পুলিশ কর্মীদের গাড়িতে (Police vehicle) গুলি চালায় জঙ্গিরা। পুলিশ সূত্রে জানা গেছে, এদিন পুলিশ ও নিরাপত্তাকর্মীদের নিয়ে একটি গাড়ি সর্দ্দার পুলিশ স্টেশনের (Saddar police station) দিকে যাচ্ছিল। সেই সময় তালিবান জঙ্গিদের একটি দল ওই গাড়িটি লক্ষ্য করে গুলি চালাতে থাকে। জঙ্গিদের কাছে অত্যাধুনিক অস্ত্র ছিল বলে জানিয়েছে পাক পুলিশ। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। দুপক্ষের মধ্যে গুলির লড়াই চলে বেশ কিছুক্ষণ। তাতেই পুলিশকর্মীদের মৃত্যু হয়েছে।

তালিবানি হামলা

মৃত পুলিশ কর্মীদের মধ্যে রয়েছেন ডেপুটি পুলিশ সুপার পদ মর্যাদার এক অফিসার। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন খাইবার পাখতুনখোয়া প্রদেশের পুলিশ প্রধান আখতার হায়াত খান। পাক পুলিশ সূত্রে খবর, ভোরের দিকে ঘটনা ঘটায় আক্রমণের পর অন্ধকারের সুযোগে সহজেই জঙ্গিরা পালিয়ে যায়। পরে বিবৃতি দিয়ে এই হামলার দায় স্বীকার করেছে তেহেরিক-ই-তালিবান পাকিস্তান (Tehreek-i-Taliban Pakistan)। প্রসঙ্গত, গত কয়েক মাসে তালিবানি জঙ্গি ও বালুচিস্তানের লিবারেশনের আর্মির হামলায় অনেক পাক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। কয়েক দিন আগেই পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। দক্ষিণ পশ্চিম পাকিস্তানে একটি পুলিশ ট্রাকে গিয়ে ধাক্কা দেয় একটি বাইক। আসলে সে সুইসাইড বোম্বার। এরপর সে নিজেকে উড়িয়ে দেয়। তার জেরে মৃ্ত্যু হয়েছিল ৯জন পুলিশকর্মীর। 

আরও পড়ুুন: স্ল্যাব ভেঙে ৫০ ফুট গভীর কুয়োয় পড়লেন পুণ্যার্থীরা, মধ্যপ্রদেশে মৃত ১৩

এদিনের হামলার তীব্র নিন্দা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ (Prime Minister Shehbaz Sharif) বলেন, "সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে আত্মবলিদান দেওয়া পুলিশ আধিকারিকদের কথা কখনও ভোলা যাবে না। যাঁরা জখম হয়েছেন তাঁদের দ্রুত সুস্থতা কামনা করছি।"

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

pakistan

terrorist attack

Taliban

Pakistan Police


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর