img

Follow us on

Monday, Apr 22, 2024

Indore Madhya Pradesh: স্ল্যাব ভেঙে ৫০ ফুট গভীর কুয়োয় পড়লেন পুণ্যার্থীরা, মধ্যপ্রদেশে মৃত ১৩

মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়...

img

চলছে উদ্ধারকাজ।

  2023-03-30 19:34:19

মাধ্যম নিউজ ডেস্ক: রামনবমী উপলক্ষে গিয়েছিলেন পুজো দিতে। ফিরলেন লাশ হয়ে। নিমেষেই ম্লান হয়ে গেল উৎসবের আমেজ। শোকস্তব্ধ মধ্যপ্রদেশের ইন্দোরের (Indore Madhya Pradesh) শ্রী বালেশ্বর মন্দির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ছিল রামনবমী। এদিন সকাল থেকেই শ্রী বালেশ্বর মন্দিরে ভিড় করেন কয়েকশো পুণ্যার্থী (Pilgrims)। ভিড়ের কারণে ভাল করে পুজো দেখতে পাচ্ছিলেন না অনেকে। এঁদের মধ্যে বেশ কয়েকজন উঠে পড়েছিলেন মন্দির চত্বরে থাকা একটি কুয়োর কংক্রিটের স্ল্যাবের ওপর।

মধ্যপ্রদেশের ইন্দোরে (Indore Madhya Pradesh) দুর্ঘটনা...

কুয়োটি বেশ পুরনো। দুর্ঘটনা রুখতে কুয়োর মুখ ঢেকে দেওয়া হয়েছিল স্ল্যাব দিয়ে। আচমকাই ভেঙে পড়ে স্ল্যাব। ৫০ ফুট নীচে পড়ে যান বেশ কয়েকজন পুণ্যার্থী। তাঁদের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন বহু। কুয়োর নীচে কতজন চাপা পড়ে রয়েছেন, এদিন সন্ধে পর্যন্ত অবশ্য তা জানা যায়নি। মধ্যপ্রদেশের (Indore Madhya Pradesh) স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। দেহ উদ্ধার হয়েছে ১১ জনের। তাঁদের মধ্যে ১০ জন মহিলা, একজন পুরুষ। ১৯ জনকে উদ্ধার করে পাঠানো হয়েছে হাসপাতালে। তিনি জানান, কুয়োয় এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। যাঁরা কুয়োয় পড়ে গিয়েছেন, তাঁদের উদ্ধার করতে চেষ্টা চালাচ্ছে পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুুন: ২২ লাখি গাড়ি কিনে দলেই সমালোচনার মুখে সর্বহারার নেতা শতরূপ

তিনি জানিয়েছেন, ঘটনাটি বেদনাদায়ক। ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সমবেদনাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও। শোক প্রকাশের পাশাপাশি প্রধানমন্ত্রী কথা বলেছেন শিবরাজের সঙ্গে। পরে রাজ্য সরকারের তরফে মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়। যাঁরা জখম হয়েছেন, তাঁদের দেওয়া হবে ৫০ হাজার করে টাকা। দুর্ঘটনার কারণ জানতে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ সরকার।

দুর্ঘটনার জন্য স্থানীয় প্রশাসনের (Indore Madhya Pradesh) পাশাপাশি মন্দির কমিটিকেও কাঠগড়ায় তুলেছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। তাঁদের বক্তব্য, রামনবমী উপলক্ষে ফি বার ভিড় হয় এই মন্দিরে। তার পরেও দুর্ঘটনা রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়নি কেন? কেনই বা পরীক্ষা করা হয়নি কুয়োর উপরের কংক্রিটের স্ল্যাব?

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Madhya Pradesh

Pilgrims

Indore

Indore Madhya Pradesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর