img

Follow us on

Saturday, Apr 27, 2024

IRCTC Swiggy: চলন্ত ট্রেনে এবার সুইগির মাধ্যমেও মিলবে পছন্দের হোটেল-রেস্তরাঁর খাবার!

সুইগির সঙ্গে গাঁটছড়া আইআরসিটিসি'র, ট্রেনের খাবারে কী বাড়তি সুবিধা?

img

প্রতীকী চিত্র।

  2024-02-26 13:02:44

মাধ্যম নিউজ ডেস্ক: দূরপাল্লার ট্রেনে মিলবে নিজের পছন্দসই যে কোনও হোটেল-রেস্তরাঁর খাবার। ভারতীয় রেলের তরফে এমনই ঘোষণা করা হয়েছে। সেই অনুযায়ী, আইআরসিটিসি সুইগির (IRCTC Swiggy) সঙ্গে যৌথ উদ্যোগে ট্রেনযাত্রীদের কাছে খাবার পৌঁছে দেবে বলে জানা গিয়েছে। অর্থাৎ এক ক্লিকে এবার সরাসরি ট্রেনে নিজের মনপসন্দ হোটেল-রেস্তরাঁর খাবার।

ভারতে প্রতিদিন ট্রেনে প্রচুর মানুষ যাতায়াত করেন। দেশের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে খুব সহজেই পৌঁছে যাওয়া যায় রেলের মাধ্যমে। অনেক ক্ষেত্রে দীর্ঘ দূরত্বের যাত্রাপথে খাবারের বিষয় নিয়ে অনেক প্রশ্ন থাকে। অনেক সময় পছন্দসই খাবার পেতে সমস্যা হয় যাত্রীদের। বর্তমানে দূরপাল্লার ট্রেনে ই ক্যাটারিং চালু থাকলেও যাত্রীরা নিজের পছন্দের হোটেল বা রেস্তরাঁর খাবার পান না। আইআরসিটিসির নির্দিষ্ট করে দেওয়া জায়গা থেকেই খাবার কিনতে হয়। সুইগির সঙ্গে জোট বাঁধার পর সেই সমস্যার অনেকটাই সমাধান হবে বলে মনে করা হচ্ছে।

চারটি স্টেশন দিয়ে শুরু (IRCTC Swiggy) 

বর্তমানে এই খাবার পৌঁছানোর সুবিধা শুধুমাত্র চারটি স্টেশনে শুরু হবে। সেগুলি হল বেঙ্গালুরু, ভুবনেশ্বর, বিজয়ওয়াড়া এবং বিশাখাপত্তনম। এই পরিষেবা আগামী দিনে আরও অনেক স্টেশনে চালু হবে বলে জানা গিয়েছে। তবে আইআরসিটিসি (IRCTC Swiggy) এই ধরনের নামী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে এই প্রথম ট্রেনের যাত্রীদের খাবার সরবরাহের কাজ শুরু করেছে, এমন নয়। আইআরসিটিসি গত বছরের অক্টোবর মাস থেকে জোম্যাটোর সঙ্গে পার্টনারশিপে কাজ শুরু করেছে। ভারতের অনেক স্টেশনে এই কোম্পানি খাবার পরিষেবা দিয়ে থাকে।

কীভাবে করবেন অর্ডার?

যে সব যাত্রী আইআরসিটিসির (IRCTC Swiggy) মাধ্যমে অনলাইনে টিকিট বুক করে থাকেন, তাঁরা খুব সহজেই ট্রেনে ভ্রমণের সময় তাঁদের ই ক্যাটারিং পোর্টালে পিএনআর নম্বর দিয়ে খাবার বুক করতে পারেন। অর্ডারের সময়ে যাত্রীরা অ্যাপে রেস্টুরেন্টের নাম, খাবারের নাম, এমনকী পছন্দের যে কোনও রেস্টুরেন্ট থেকে খাবারের অর্ডার করে থাকেন। অনলাইনে খাবার নেওয়ার ক্ষেত্রে ক্যাশ ছাড়াও অনলাইনেও পেমেন্ট করা যায়। ফের নতুন এই ধরনের পরিষেবায় প্রচুর যাত্রী উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

railways

Restaurants

IRCTC Swiggy

favorite

hotel food

favourite foods

foods on wheel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর