img

Follow us on

Sunday, Apr 28, 2024

Grammy Awards 2024: গ্র্যামিতে মনোনীত প্রধানমন্ত্রীর লেখা গান! দীপাবলির আগেই উচ্ছ্বসিত দেশবাসী

দেশে খুশির হাওয়া, গ্র্যামি পুরস্কারের দৌড়ে মোদির লেখা গান...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত চিত্র।

  2023-11-11 18:25:48

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লেখা গান এবার গ্র্যামি পুরস্কারের (Grammy Awards 2024) জন্য মনোনীত হয়েছে। উল্লেখ্য ২০২৩ বর্ষ হল মিলেট বর্ষ। এই বছর দেশে মিলেট উৎপাদনের উপর বিশেষ নজর দিয়েছেন তিনি। মিলেটের ব্যবহারিক গুণ, উপাকারিতা নিয়ে প্রচুর উদ্যোগ এবং প্রচার অভিযান করেছিলেন মোদি। এবার তাঁর লেখা মিলেট বিষয়ক গান গ্র্যামির দৌড়ে ঠাঁই পেয়েছে। এই পুরস্কারে দেশের সম্মান বৃদ্ধি হওয়ায় দেশবাসীর মনে ব্যাপক উচ্ছ্বাস।

মোদির গানে সম্মান (Grammy Awards 2024)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মিলেট উৎপাদনের প্রচার প্রসারের জন্য গ্র্যামিজয়ী ফাল্গুনী শাহের সঙ্গে একত্রিত হয়ে একটি গান রচনা করেছেন। মোদির লেখা গানগুলি হল “অ্যাবানডেন্স অফ মিলেট্‌স”। গানের গায়ক হলেন ভারতীয় বংশোদ্ভূত ফাল্গুনী শাহ ওরফে ফালু এবং তাঁর স্বামী গৌরব শাহ। গত জুন মাসের ১৬ তারিখে মুক্তি পেয়েছিল গানটি। ২০২৪ সালে গ্র্যামি সম্মানের (Grammy Awards 2024) সেরা বিশ্ব সঙ্গীত পরিবেশনায় মনোনীত হয়েছে গানটি। প্রধানমন্ত্রী নিজে এই সম্মানের কথা এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডেলে বিনিময় করে দেশবাসীকে দীপাবলির উপহার বলে মন্তব্য করেন।

কী বললেন মোদি?

গ্র্যামি পুরস্কারে মনোনীত হওয়ার কথা জানিয়ে (Grammy Awards 2024) দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক্স হ্যান্ডেলে পোস্ট করে বলেন, “আমি খুব সন্তুষ্ট যে সরকারের জনকল্যাণ মূলক নীতি দীপাবলির এই উৎসবে দেশের প্রত্যেক ঘরকে আলোকিত করছে। আমি খুব খুশি যে গোটা বিশ্ব এই বছর মিলেট বর্ষ বলে উদযাপন করছে। এই কাজের প্রধান প্রচার প্রসারে ভারত নেতৃত্ব প্রদান করায় আমি অভিভূত।”

গানের গায়িকা কী বললেন?

উল্লেখ্য চলতি বছরেই দিল্লিতে আয়োজন করা হয়েছিল গ্লোবাল মিলেট নামক শ্রীঅন্ন কনফারেন্স। মিলেট গানের মূল ভাষা ইংরেজি হলেও হিন্দিতেও এই গান করা হয়েছে। গানের বিষয়ে গায়িকা বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও আমার স্বামী গৌরব এই গানের কথা লিখেছেন। ইংরেজি এবং হিন্দি দুই ভাষাতে এই গান রচনা হয়েছে। আমি এই গান (Grammy Awards 2024) গেয়ে অত্যন্ত আনন্দিত।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

bangla news

Bengali news

Millets

Grammy Awards 2024

Modi Song


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর