img

Follow us on

Sunday, May 19, 2024

Sharda Peeth Corridor: সারদা পীঠ ইস্যুতে অমিত শাহের মন্তব্যে সিলমোহর দিল পিওকে-র আইনসভা

প্রসঙ্গত, সারদা পীঠে ভারতীয় দর্শনার্থীদের প্রবেশাধিকারের দাবিতে ২০০৪ সাল থেকেই সরব 'সেভ সারদা কমিটি'

img

অমিত শাহ ও সারদা পীঠ

  2023-04-02 18:53:25

মাধ্যম নিউজ ডেস্ক: কয়েকদিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন যে, সারদা পীঠ হল ভারতের ধর্ম শিক্ষা এবং সাংস্কৃতিক ঐতিহ্যের একটি সুন্দর মিলনস্থল। যার ঐতিহাসিক গুরুত্ব অপরিসীম। কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভক্তবৃন্দের জন্য কর্তারপুর করিডরের মতোই সারদা পীঠ করিডোর (Sharda Peeth Corridor) খুলে দেবার সম্পূর্ণ চেষ্টা করবে। এবার অমিত শাহের এই মন্তব্যকে সম্পূর্ণভাবে সমর্থন করল পিওকে-এর আইনসভা। তাদের মতে, ভারতীয় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া দরকার এই করিডোর। প্রসঙ্গত, সারদা পীঠে ভারতীয় দর্শনার্থীদের প্রবেশাধিকারের দাবিতে ২০০৪ সাল থেকেই সরব 'সেভ সারদা কমিটি'। এই পীঠ বর্তমানে পাক অধিকৃত কাশ্মীরের ভূখন্ডে অবস্থিত।

আরও পড়ুন: বেঙ্গালুরুতে বাংলাদেশি অনুপ্রবেশকারী সন্দেহে আটক দেড় বছরের শিশু সহ বাঙালি দম্পতি

কী বললেন সেভ সারদা কমিটির কর্ণধার

সেভ সারদা কমিটির কর্ণধার রবীন্দ্র পণ্ডিত এদিন বলেন, শোনা যাচ্ছে পাক অধিকৃত কাশ্মীরের আইনসভায় এবিষয়ে প্রস্তাব পাশ হয়েছে। আমরা এটাকে স্বাগত জানাই। কয়েকদিন আগে আমরা তিতওয়ালে একটি মন্দির প্রতিষ্ঠা করেছিলাম। সেই উপলক্ষ্যে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি সেদিন বলেন, সারদা পীঠ দর্শনার্থীদের জন্য খুলে দেওয়ার সমস্ত চেষ্টা করবে কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন: কংগ্রেস জমানায় প্রায় ৫ লক্ষ কোটির দুর্নীতি! বিজেপি প্রকাশ করল ভিডিও সিরিজ, ‘কংগ্রেস ফাইলস’

কর্তারপুর করিডরটি ২০১৯ সালে উদ্বোধন করা হয়েছিল

প্রসঙ্গত, কর্তারপুর করিডরটি ২০১৯ সালে উদ্বোধন করা হয়েছিল। এই স্থানে আছে দুটো গুরুত্বপূর্ণ শিখ উপাসনালয়। প্রথমটি হল পাকিস্তানের কর্তারপুরের গুরুদ্বারা দরবার সাহিব এবং আরেকটি হলো পাঞ্জাবের গুরুদাসপুর জেলার ডেরা বাবা নানক। এই সংযোগস্থল হল তীর্থযাত্রীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, এখানে তাদের ভিসা-মুক্ত ভ্রমণের অনুমতি দেওয়া হয়। সারদা পিঠ করিডোর (Sharda Peeth Corridor) এর ক্ষেত্রেও সরকারের একই চিন্তাভাবনা রয়েছে।

আরও পড়ুন: দেশীয় কোম্পানিগুলির সঙ্গে প্রায় ৩২,০৮৬ কোটি টাকার প্রতিরক্ষা চুক্তির অনুমোদন

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Sharda Peeth Corridor


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর