img

Follow us on

Monday, Apr 29, 2024

Onion Price: ২৫ টাকা কেজি দরে মিলবে পেঁয়াজ, ঊর্ধ্বমূল্যে লাগাম টানতে উদ্যোগী কেন্দ্রীয় সরকার

কোথায় কোথায় মিলবে ২৫ টাকা দরে পেঁয়াজ

img

কমছে পেঁয়াজের দাম (সংগৃহীত ছবি)

  2023-08-21 12:21:58

মাধ্যম নিউজ ডেস্ক: টমেটোর মতো পেঁয়াজের (Onion Price) দামও ঊর্ধ্বমুখী। এবার সেই দামে রাশ টানতে উদ্যোগী হল কেন্দ্রীয় সরকার। কমবে পেঁয়াজের দামের (Onion Price) ঝাঁঝ। সোমবার থেকেই ২৫ টাকা প্রতি কেজি দরে পেঁয়াজ (Onion Price) বিক্রি করবে সরকার। ন্যাশনাল কো-অপারেটিভ কনজিউমারস ফেডারেশন অফ ইন্ডিয়া এ কথা জানিয়েছে। প্রসঙ্গত, গত দুই মাস ধরে টমেটোর বাজারে যেন অগ্নিমূল্য চলছে। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকার টমেটোর দাম কমানো নিয়ে একাধিক উদ্যোগ নিয়েছে। 

আরও পড়ুুন: লোকসভা নির্বাচনের আগেই এক লক্ষ গ্রামে গিয়ে ১ কোটি সদস্য সংগ্রহ করবে কিষান সংঘ

পেঁয়াজের (Onion Price) মজু্ত বাড়িয়ে করা হবে পাঁচ লক্ষ মেট্রিক টন

রবিবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, বর্তমানে পেঁয়াজ (Onion Price) মজুত রয়েছে তিন লক্ষ মেট্রিক টন এবং খুব তাড়াতাড়ি তা বাড়িয়ে করা হবে পাঁচ লক্ষ মেট্রিক টন। নতুন ফসল উঠবে অক্টোবর মাস নাগাদ। তার আগে পেঁয়াজের (Onion Price) দাম নিয়ন্ত্রণ করতেই সরকারের এই সিদ্ধান্ত। ২৫ টাকায় পাওয়া যাবে এক কেজি পেঁয়াজ। পাশাপাশি, পেঁয়াজের (Onion Price) রফতানিতে ৪০ শতাংশ শুল্ক আরোপ করেছে কেন্দ্রীয় সরকার এবং তা দাম নিয়ন্ত্রণ করতেই করা হয়েছে বলে জানিয়েছে কেন্দ্র। পেঁয়াজের দাম এখনও নাগালের বাইরে যায়নি, তবে অনেকেই আশঙ্কা করছেন সেপ্টেম্বরে তা বৃদ্ধি পেতে পারে।

২৫ টাকায় পেঁয়াজ (Onion Price) বিক্রি করবে সরকার

দিল্লির বিভিন্ন সরকারি আউটলেট এবং মোবাইল ভ্যানে করে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ (Onion Price) বিক্রি করা হবে বলে জানিয়েছে সরকার। এছাড়াও অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, হিমাচল এবং অসমেও ভর্তুকি দামে পেঁয়াজ বিক্রি করবে সরকার। প্রসঙ্গত, বর্তমানে পেঁয়াজের দাম অনেক ক্ষেত্রে ৫০ টাকাও পৌঁছেছে। অনেক জায়গায় তা ৮০ টাকাও (Onion Price) ছুঁয়েছে। চলতি মাসের ১০ তারিখ থেকেই এই দাম বৃদ্ধি হয়েছে বলে জানা গিয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Onion price

onion price decrease


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর