img

Follow us on

Monday, May 20, 2024

Rahul Gandhi: অমিত শাহের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য, আদালতে হাজিরা দিলেন না রাহুল গান্ধী

স্বরাষ্ট্রমন্ত্রীর মানহানি! ৬ জানুয়ারি রাহুল গান্ধীকে ফের হাজিরার নির্দেশ দিল কোর্ট

img

রাহুল গান্ধী (ফাইল ছবি)

  2023-12-17 09:32:30

মাধ্যম নিউজ ডেস্ক: ২০১৮ সালে কর্নাটকের একটি জনসভায় তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। রাহুল গান্ধী বলেছিলেন যে তিনি (অমিত শাহ) খুনে অভিযুক্ত। এর পাশাপাশি গুজরাট দাঙ্গায় অমিত শাহের জড়িত থাকার অভিযোগও তোলেন রাহুল। সে সময়ে রাহুল গান্ধীর এমন আপত্তিকর মন্তব্যের বিরুদ্ধে জনৈক বিজেপি কর্মী বিজয় মিশ্র কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ২০১৮ সালের অগাস্ট মাসেই। সুলতানপুরের জেলা আদালত এবং বিধায়ক-সাংসদদের আদালতে এই মামলা দায়ের করা হয়েছিল।

আরও পড়ুুন: লোকসভাকাণ্ডে গ্রেফতার মহেশ, ললিতকে পালাতে সাহায্য করেছিল সে-ই?

৬ জানুয়ারি ফের হাজিরার নির্দেশ দিল কোর্ট

সেই মামলাই বিগত পাঁচ বছর ধরে চলছে। গত ২৭ নভেম্বর বিধায়ক ও সাংসদ আদালতের বিচারক যোগেশ কুমার যাদব, ১৬ ডিসেম্বর শনিবার রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আদালতে এই মামলার হাজিরার নির্দেশ দেন। কিন্তু শনিবার হাজিরা দেননি কংগ্রেস নেতা। এর পরবর্তীকালে হাজিরার তারিখ ৬ জানুয়ারি ঘোষণা করা হয়েছে। এখন দেখার ৬ জানুয়ারি রাহুল এই মামলায় হাজিরা দেন নাকি।

সুরাট আদালত রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে অন্য একটি মামলায়

প্রসঙ্গত, এর আগে রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেছিলেন যে সব চোরেদের পদবী মোদি কেন হয়? এই মর্মে গুজরাটেই মামলা দায়ের করেন পূর্ণেশ মোদি নামে জনৈক বিজেপি নেতা। সেই মামলায় চলতি বছরের মার্চ মাসে রাহুলকে দোষী সাব্যস্ত করে সুরাট আদালত এবং দুই বছরের কারাবাসের সাজা ঘোষণা করে। এর ফলে লোকসভার সাংসদ পদও খারিজ হয়ে যায় রাহুল গান্ধীর। পরবর্তীকালে সুপ্রিম কোর্ট থেকে তাঁকে জামিন নিতে হয়। এবার সবার নজর রয়েছে অমিত শাহের বিরুদ্ধে করা রাহুল গান্ধীর (Rahul Gandhi) মন্তব্যের পরিপ্রেক্ষিতে কী রায় দেয় আদালত!

আরও পড়ুন: জাঁকিয়ে শীত পড়বে বড়দিন থেকে, হিমালয়ের কোলে চলবে তুষারপাত, জানাল হাওয়া অফিস

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

Bharatiya Janata Party leader Vijay Mishra

The MP-MLA Court

offensive comments against amit Shah


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর