img

Follow us on

Sunday, May 19, 2024

Mahua Moitra: সময় দেওয়া হল মহুয়াকে, তবে ২ নভেম্বর হাজিরার চিঠি ধরাল এথিক্স কমিটি

সকাল ১১টায় সংসদের এথিক্স কমিটির ঘরে হাজিরা দিতে হবে বাংলার সাংসদকে...

img

মহুয়া মৈত্র। ফাইল ছবি।

  2023-10-28 17:06:24

মাধ্যম নিউজ ডেস্ক: টাকা নিয়ে লোকসভায় প্রশ্ন বিতর্কে সাংসদ তৃণমূলের মহুয়া মৈত্রকে (Mahua Moitra) ফের তলব করল এথিক্স কমিটি। ২ নভেম্বর সকাল ১১টায় সংসদের এথিক্স কমিটির ঘরে হাজিরা দিতে হবে বাংলার সাংসদকে। এর আগে যেদিন ডাকা হয়েছিল, পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় সেদিন তিনি উপস্থিত হতে পারবেন না বলে জানিয়েছিলেন মহুয়া। এথিক্স কমিটিকে তিনি জানিয়েছিলেন, ৫ নভেম্বরের পর যে কোনও দিন হাজিরা দিতে পারবেন তিনি। তবে পাঁচ নভেম্বরের আগেই তাঁকে তলব করল এথিক্স কমিটি। এবার মহুয়াকে তলব করা হল ২ নভেম্বর।

মহুয়ার চিঠি

এথিক্স কমিটিকে লেখা চিঠিতে মহুয়া জানিয়েছিলেন, ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত তাঁর লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় বিজয়া সম্মেলন রয়েছে। সেগুলি আগে থেকে ঠিক করা। সেখানে তাঁকে উপস্থিত থাকতেই হবে। তাই তিনি ৩১ তারিখ দিল্লিতে এথিক্স কমিটিতে হাজিরা দিতে পারছেন না। ৫ নভেম্বরের পর কমিটির সুবিধা অনুযায়ী যে কোনও দিন, যে কোনও সময় ডাকা হলে হাজির হবেন তিনি। তিনি যে নিজের বক্তব্য কমিটির সামনে বলতে আগ্রহী, তাও চিঠিতে উল্লেখ করেছেন তৃণমূল নেত্রী।

রমেশ বিধুরির প্রসঙ্গ উল্লেখ

এথিক্স কমিটিকে লেখা চিঠিতে মহুয়া রাজস্থানের সাংসদ বিজেপির রমেশ বিধুরির প্রসঙ্গ উত্থাপন করেছেন। তিনি লিখেছেন, রমেশ রাজস্থানে তাঁর লোকসভা কেন্দ্রে পূর্ব পরিকল্পিত কর্মসূচির কথা জানিয়ে লোকসভার স্বাধিকার রক্ষা কমিটির কাছে সময় চেয়েছিলেন। সেই সময় তাঁকে মঞ্জুরও করা হয়েছিল। বাংলার সাংসদের (Mahua Moitra) আবেদন, একইভাবে তাঁকেও যেন সময় মঞ্জুর করা হয়।

চিঠিতে মহুয়া লিখেছেন, দুবাইয়ের ব্যবসায়ী দর্শন হীরানন্দানিকেও যেন তলব করে কমিটি। তাঁর বক্তব্যও এ ক্ষেত্রে শোনা জরুরি। কারণ হীরানন্দানি ইতিমধ্যেই একটি চ্যানেলে জানিয়েছেন, কমিটির সামনে হাজির হতে আপত্তি নেই তাঁর। কমিটির সামনে তাঁকে ও হীরানন্দানিকে মুখোমুখি বসিয়ে প্রশ্ন করতে দেওয়া হোক। তিনি তথ্যপ্রমাণ সহকারে বলুন, কী কী উপহার তিনি দিয়েছেন (Mahua Moitra)।

আরও পড়ুুন: মুছে গেল ‘ইন্ডিয়া’, রেলের ‘ভারত’ নামের প্রস্তাবে সিলমোহর কেন্দ্রীয় মন্ত্রিসভার

                            

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

tmc

bangla news

Bengali news

Mahua Moitra

Ethics committee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর