img

Follow us on

Monday, Apr 29, 2024

Fly91: আকাশে উড়ল ভারতের নতুন বিমান সংস্থা ‘ফ্লাই৯১’-এর উড়ান, জানেন কোন রুটে চলবে?

New Airline in India: খুশির খবর! ভারতে এল নতুন বিমান সংস্থা ফ্লাই৯১ 

img

ভারতের নয়া বিমান সংস্থা ফ্লাই৯১।

  2024-03-18 23:35:34

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতের বিমান শিল্পে নতুন সংযোজন, ফ্লাই৯১ (fly91)। সোমবার এয়ারলাইনটি তার বাণিজ্যিক পরিষেবা শুরু করেছে৷ এদিন এর প্রথম বিমান গোয়ার মনোহর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ০৭:৫৫ মিনিটে বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করে। অপারেশনের প্রথম দিনে, বিমানটি সফলভাবে বেঙ্গালুরু থেকে সিন্ধুদুর্গের প্রথম রুটেও উড়েছিল।

আকাশ ছুঁল ফ্লাই৯১

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কার্যত আঞ্চলিক বিমান সংস্থাটিকে ভার্চুয়াল মাধ্য়মে সূচনা করেছিলেন গত মঙ্গলবার। এই বিমানের সফল সূচনার পর তিনি বলেন, "আগে আমাদের দেশে বিমান পরিষেবা বন্ধ এবং দেউলিয়া হয়ে যাওয়ার খবর হত। গত দশ বছরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্ব এই শিল্পে নতুন ভোর হয়েছে যার ফলস্বরূপ ছয়টি নয়া আঞ্চলিক বিমান সংস্থার জন্ম হয়েছে।" প্রাথমিকভাবে গোয়া, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু এবং সিন্ধুদুর্গের মধ্যে উড়ছে ফ্লাই৯১ (fly91)। পরে আগাত্তি,জলগাঁও যাবে এই উড়ান। এপ্রিল মাস থেকে পুনের রুটেও চলবে ফ্লাই৯১ (fly91)। তারা বেঙ্গালুরু-সিন্ধুদুর্গ রুটের অনুরূপ সময়সূচী সহ সোমবার, শুক্র এবং শনিবার গোয়া এবং বেঙ্গালুরুর মধ্যে ফ্লাইট পরিচালনা করবে। অতিরিক্তভাবে, তারা গোয়া এবং হায়দ্রাবাদের পাশাপাশি সিন্ধুদুর্গ এবং হায়দ্রাবাদের মধ্যে সপ্তাহে দুবার উড়বে।

এয়ারলাইনটির টিকিট মূল্য ১,৯৯১ টাকা (সমস্ত সহ)। এটি একটি বিশেষ ভাড়া। এই উদ্বোধনী অফার সমস্ত ফ্লাই৯১ (fly91) রুটে প্রযোজ্য। এই বিমানে সীমিত সময়ের জন্য প্রতি সেক্টরে প্রতি যাত্রী পিছু 499 টাকা নামমাত্র মূল্য দিয়ে টিকিট পরিবর্তন ও বাতিল করা যাবে। সংস্থার তরফে মনোজ চাকো বলেন, "আমরা ফ্লাই৯১-এ আমাদের উদ্বোধনী বাণিজ্যিক ফ্লাইট চালু করতে পেরে গর্বিত, ভারতকে সংযুক্ত করার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এই উদ্বোধনী ফ্লাইট শুধুমাত্র একটি গন্তব্যে পৌঁছানোর জন্য নয়; এটি একটি জাতির স্বপ্ন এবং আকাঙ্ক্ষা নিয়ে উড়ে যাওয়ার বিষয়।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

UDAN scheme

fly91

aviation industry

commercial services

inaugural flight

fly91 starts operations

fly91 first flight

fly91 routes

fly91 tickets

fly91 ticket prices


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর