img

Follow us on

Monday, Apr 29, 2024

Congress News: হাত ছেড়ে গেরুয়া শিবিরে মধ্যপ্রদেশের বর্ষীয়ান নেতা, কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যা

লোকসভা ভোটের আগে কংগ্রেসে ভাঙন অব্যাহত...

img

মধ্যপ্রদেশে কংগ্রেস ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ পচুরি (ডানদিক), কেরলে কংগ্রেস ছাড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যা পদ্মজা বেনুগোপাল (সংগৃহীত ছবি)

  2024-03-09 16:35:56

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা ভোটের মুখে কংগ্রেসে (Congress News) ভাঙন অব্যাহত রয়েছে। কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী কে করুণাকরণের মেয়ে পদ্মজা বেনুগোপাল যোগ দিতে চলেছেন বিজেপিতে। বৃহস্পতিবার একথা নিজের মুখেই ঘোষণা করেছেন পদ্মজা। অন্যদিকে মধ্যপ্রদেশের দলের নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ প্রচুরি যোগদান করেছেন গেরুয়া শিবিরে। আবার মধ্যপ্রদেশে দলের নেতা কমলনাথ দলত্যাগ করতে পারেন, এমন জল্পনাও শুরু হয়েছে। অর্থাৎ ২০২৪ সালের মহারণের আগে উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম ক্রমশই চওড়া হচ্ছে কংগ্রেসের ভাঙন।

কী বলছেন পদ্মজা বেনুগোপাল?

বিজেপিতে যোগদানের প্রসঙ্গে পদ্মজা বলেন, ‘‘কংগ্রেস (Congress News) নেতৃত্ব দলে যে পরিস্থিতি তৈরি করেছেন, তার জন্য আমি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।’’ প্রসঙ্গত কেরলে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ত্রিশূর কেন্দ্রে হাত শিবিরের প্রার্থী হয়েছিলেন পদ্মজা। ভোটে সেসময় হেরে গিয়েছিলেন তিনি। একারণে নিজের দলকেই দায়ী করেছেন পদ্মজা। তাঁর কথায়, ‘‘ওই নির্বাচনে আমায় হারিয়েছিল কংগ্রেসই। কারা এ সব করেছিলেন, তা-ও জানি। দলীয় নেতৃত্বকে অভিযোগ করেছিলাম। কোনও পদক্ষেপ করা হয়নি।’’ তিনি এও জানিয়েছেন, তাঁর এই যোগদান সম্পূর্ণভাবে নিশর্ত এবং লোকসভার টিকিট পেতে তিনি আসেননি।

বিজেপিতে যোগ দিলেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা সুরেশ পচুরি

প্রসঙ্গত, কেরল রাজ্যে দলের সম্পাদকের পদে ছিলেন পদ্মজা। তিন দিন আগেই তিনি ত্রিশূরে দলীয় কর্মসূচিতে যোগও দেন। বুধবার তাঁকে সমাজমাধ্যমে কংগ্রেসের (Congress News) হয়ে পোস্ট করতে দেখা যায়। আচমকাই ছন্দপতন ঘটে বৃহস্পতিবার। অন্যদিকে এদিন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ পচুরিকে দলে স্বাগত জানান বিজেপির রাজ্য সভাপতি বিষ্ণুদত্ত শর্মা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সুরেশ পচুরির সঙ্গে দলে যোগ দেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ গজেন্দ্র সিং রাজুখেদি।

কমলনাথের দলত্যাগের জল্পনা! 

সম্প্রতি নতুন করে জল্পনা তৈরি হয়, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমলনাথও দল ছাড়তে পারেন। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের (Congress News) মুখ্যমন্ত্রী হন তিনি। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সে রাজ্যে ভরাডুবি হয় হাত শিবিরের। সেখানকার ছিন্দওয়ারা লোকসভা আসন থেকে জিততে সক্ষম হন কমলনাথের ছেলে নকুলনাথ। এরপরই পালাবদল হয় রাজ্যের মসনদে। কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দল ত্যাগ করেন। কংগ্রেস সরকারের পতন হয় সেখানে। ২০২৩ সালে বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে ফের ক্ষমতায় ফেরে বিজেপি। সম্প্রতি রাজ্যসভায় টিকিট না পেয়ে নিজে বিদ্রোহী হয়ে ওঠেন কমলনাথ। এরপরেই জল্পনা ওঠে তিনি কংগ্রেস ছাড়তে পারেন। তবে কমলনাথ কংগ্রেস ছাড়বেন কিনা তা সময়ই বলবে!

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kamalnath

Lok Sabha Election 2024

kerala congress news

padmaja venugopal congress leader

congress leader join bjp

madhyapradesh congress news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর