img

Follow us on

Saturday, Apr 27, 2024

INDIA: ছত্তিশগড়ের সভায় কংগ্রেসকে নিশানা আপ সুপ্রিমোর, ভাঙনের পথে ‘ইন্ডিয়া’?

‘ইন্ডিয়া’র অন্দরেই এবার ফের অশান্তির আগুন...

img

আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। ফাইল ছবি।

  2023-08-20 13:42:38

মাধ্যম নিউজ ডেস্ক: শনির দশা চলছে ‘ইন্ডিয়া’য় (INDIA)? ‘ইন্ডিয়া’র সদস্যদের নিষেধ না শুনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মঞ্চ শেয়ার করেছিলেন এনসিপি নেতা শারদ পাওয়ার। তা নিয়ে সংগঠনের অন্দরেই হয়েছিল গুঞ্জন। এবার ফের কাদা ছোড়াছুড়ি হল কংগ্রেস এবং আপের। ‘ইন্ডিয়া’য় রয়েছে এই দুই রাজনৈতিক দলই। তার জেরেই উঠছে প্রশ্ন, ‘ইন্ডিয়া’র আয়ু আর কতদিন?

‘ইন্ডিয়া’

লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করতে জোট বেঁধেছে বিজেপি বিরোধী ২৬টি রাজনৈতিক দল। পূর্বতন ‘ইউপিএ’ নাম বদলে নয়া নাম হয়েছে ‘ইন্ডিয়া’। এই ‘ইন্ডিয়া’য় যেমন আপ রয়েছে, তেমনি রয়েছে কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের পাশাপাশি রয়েছে শারদ পাওয়ারের এনসিপি। এই ‘ইন্ডিয়া’র অন্দরেই এবার ফের অশান্তির আগুন। দোরগোড়ায় ছত্তিশগড় বিধানসভার নির্বাচন। নির্বাচনী প্রচারে সে রাজ্যে গিয়েছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। ছত্তিশগড়ের রাশ রয়েছে কংগ্রেসের হাতে।

কেজরির নিশানায় কংগ্রেস

সেখানে রায়পুরের ভরা জনসভায় কেজরিওয়াল বলেন, “আমি (INDIA) একটা রিপোর্ট পড়েছিলাম যেখানে ছত্তিশগড়ের সরকারি স্কুলগুলির বেহাল দশার উল্লেখ করা হয়েছে। সরকার একাধিক স্কুল বন্ধ করে দিয়েছে। এমনও অনেক স্কুল রয়েছে, যেখানে ১০টি ক্লাস রয়েছে, কিন্তু শিক্ষক একজন। অনেক শিক্ষকই ভাল বেতন পান না। তিনি বলেন, দিল্লির সরকারি স্কুলগুলি দেখুন বা দিল্লিতে থাকা আত্মীয়দের জিজ্ঞাসা করুন। স্বাধীনতার পর এই প্রথম এমন সরকার ক্ষমতায় এসেছে যে শিক্ষা ক্ষেত্রে এত কিছু করেছে। আপ ক্ষমতায় এলে ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিনা পয়সায় দেওয়ার কথাও ঘোষণা করেন কেজরিওয়াল। এদিনের সভায় তাঁর সঙ্গে ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আপ নেতা ভগবন্ত মান।

আরও পড়ুুন: পুলিশকে হুঁশিয়ারি দিয়ে খেজুরিতে ফের সভা, ঘোষণা করলেন শুভেন্দু

কেজরিওয়ালের এহেন মন্তব্যে বেজায় চটেছে কংগ্রেস (INDIA)। হাত শিবিরের নেতা পবন খেরা বলেন, “দিল্লির সরকারের সঙ্গে ছত্তিশগড় সরকারের তুলনা টানার কী প্রয়োজন? যদি তুলনা করতেই হয়, তবে পূর্ববর্তী রমন সিং সরকারের সঙ্গে তুলনা করুন। আপনি নিজের পছন্দ মতো কোনও একটি ক্ষেত্র বেছে নিন। তারপর দিল্লিতে কংগ্রেস সরকার আর আপনার সরকারের কাজের মধ্যে তুলনা করা হোক। বিতর্ক করতে আপনি প্রস্তুত?” প্রসঙ্গত, এই প্রথম নয়, নানা বিষয়ে একাধিকবার অশান্তি হয়েছে ‘ইন্ডিয়া’র অন্দরে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

congress

AAP

India

bangla news

Bengali news

Chhattisgarh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর