img

Follow us on

Sunday, Apr 28, 2024

Ayhika Mukherjee: বাংলার গর্ব, রাষ্ট্রপতির হাত থেকে ‘অর্জুন’ পুরস্কার নিলেন ঐহিকা

 ‘অর্জুন’ পুরস্কারে সম্মানিত টেবিল টেনিস তারকা ঐহিকা মুখোপাধ্যায়...

img

রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন ঐহিকা মুখোপাধ্যায়। সংগ্রহীত চিত্র।

  2024-01-09 19:43:14

মাধ্যম নিউজ ডেস্ক: আজ মঙ্গলবার দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে ‘অর্জুন’ পুরস্কার গ্রহণ করলেন বাংলার মেয়ে ঐহিকা মুখোপাধ্যায় (Ayhika Mukherjee)। তিনি বাংলার গর্ব। এই পুরস্কার বাংলা থেকে মাত্র একজনই পেয়েছেন। এর ফলে বাংলার খেলার জগতের বিশেষ সম্মান বৃদ্ধি হল বলে মনে করছেন খেলাপ্রিয় মানুষজন। ঐহিকা বললেন, “আমার দায়িত্ব আরও বেড়ে গেল।” পাশাপাশি দ্রোণাচার্য পুরস্কারে সম্মানিত হয়েছেন টিটির কোচ জয়ন্ত পুশিলাল। দেশের রাষ্ট্রপতি পুরস্কার প্রদান করে নিজের এক্স হ্যান্ডেলে (সাবেক ট্যুইটার) একটি পোস্ট করে শুভেচ্ছা বিনিময় করেছেন।

টেবিল টেনিসে জয়ী ঐহিকা (Ayhika Mukherjee)

এশিয়ান গেমসের ডাবলসে দেশকে ব্রোঞ্জের পদক এনে দিয়েছেন নৈহাটির মেয়ে ঐহিকা (Ayhika Mukherjee)। টেবিল টেনিসের এখন নামী তারকা তিনি। এছাড়াও জুনিয়র ভারতীয় দলের হয়ে একাধিক সাফল্য পেয়েছেন তিনি। সেই সঙ্গে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে পদক জয় করেছেন। তাঁর এই সাফল্য অনন্য। তাঁকে আজ দেশের রাষ্ট্রপতি অর্জুন পুরস্কারের সম্মানে ভূষিত করলেন।

কী বললেন ঐহিকা?

এদিন দিল্লিতে রাষ্ট্রপতির কাছে পুরস্কার পেয়ে সাংবাদিকদের ঐহিকা (Ayhika Mukherjee) বলেন, “এই সম্মানে আমার দায়িত্ব আরও বেড়ে গেলে। দেশকে আরও সাফল্য এনে দেওয়ার চেষ্টা করব। অর্জুন পুরস্কার গ্রহণের পর লক্ষ্য হল প্যারিস অলিম্পিক্স।” তাঁর বন্ধু এবং পরিবার এই পুরস্কারে ভীষণভাবে উচ্ছ্বসিত। বাংলা থেকে আগে টিটি খেলায় অর্জুন পুরস্কার পেয়েছিলেন মৌমা দাস। তিনিও টেবিল টেনিস তারকা। তবে এখনও খেলায় সক্রিয় তিনি, অবসর নেননি।

দ্রোণাচার্য পুরস্কার

ঐহিকার (Ayhika Mukherjee) পাশাপাশি দ্রোণাচার্য পুরস্কার পেয়েছেন টিটির বিখ্যাত কোচ জয়ন্ত পুশিলাল। তিনি নারকেলডাঙার সাধারণ সমিতিতে বহু বছর ধরে কোচিং দিয়েছেন। তাঁর প্রশিক্ষণে সাফল্য পেয়েছেন মৌমা, অরূপ বাসক, কিশলয় বসাক, প্রাপ্তি সেন সহ আরও অনেকেই। আজ দিল্লি থেকে রাষ্ট্রপতি ভবনে সপরিবাররে পৌঁছান এবং পুরস্কার গ্রহণ করেন।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

President

bangla news

Bengali news

Madhyam

Droupadi Murmu

Table Tennis

ayhika mukherjee

Arjuna Award


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর