img

Follow us on

Saturday, Apr 27, 2024

Loksabha Vote: আসানসোলে পবন সিং সমেত বিজেপির প্রথম প্রার্থী তালিকাতে ৪ ভোজপুরী তারকা

কেন ভোজপুরী তারকাদের বাছল বিজেপি?

img

৪ ভোজপুরী তারকা, বাঁদিক থেকে- রবি কিষেণ, মনোজ তিওয়ারি, দীনেশ যাদব, পবন সিং (সংগৃহীত ছবি)

  2024-03-03 12:14:55

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভার ভোট (Loksabha Vote) ঘোষণার আগেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে গেরুয়া শিবির। প্রথম দফার প্রার্থী তালিকায় রয়েছে ১৯৫ জনের নাম। রয়েছে নানা চমক। বাংলাতে প্রার্থী হয়েছেন এক ভোজপুরী গায়ক পবন সিং। তাঁকে আসানসোল কেন্দ্রে প্রার্থী করা হয়েছে। পবনের পাশাপাশি, প্রথম দফার প্রার্থী তালিকাতেই রয়েছে আরও তিন ভোজপুরী তারকার নাম।

কেন ভোজপুরী তারকাদের বাছল বিজেপি? 

বিজেপির প্রকাশিত প্রার্থী তালিকায় (Loksabha Vote) দেখা গিয়েছে চার ভোজপুরী তারকার নাম- রবি কিষাণ, মনোজ তিওয়ারি, দীনেশ লাল যাদব নিরহুয়া ও পবন সিং। হিন্দি বলয়ের তৃণমূল স্তরে, ভোজপুরী তারকাদের রয়েছে বিপুল জনপ্রিয়তা। ভোজপুরী গানের কলি ও সংলাপ মুখে মুখে ঘোরে প্রত্যন্ত গ্রামগুলিতে। ঠিক এই কারণে তৃণমূল স্তরের মানুষের সঙ্গে সংযোগ তৈরি করতেই এঁদের প্রার্থী করা হয়েছে বলে ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের।

গোরক্ষপুরে লড়ছেন রবি কিষাণ

জনপ্রিয় মুখ রবি কিষাণ ভোজপুরী সিনেমাতে, 'অমিতাভ বচ্চন' হিসাবেই পরিচিত। ভোজপুরী ছাড়াও হিন্দি, তামিল, তেলুগু সিনেমাতে একাধিক ছবিতে অভিনয় করেছেন রবি। ২০১৯ সালে একদা যোগী আদিত্যনাথের গোরক্ষপুর লোকসভা আসন (Loksabha Vote) থেকে বিজেপির টিকিটেই লড়েছিলেন তিনি।

উত্তর-পূর্ব দিল্লি থেকেই প্রার্থী হচ্ছেন মনোজ তিওয়ারি 

মনোজ তিওয়ারি ২০১৪ ও ২০১৯ সালে পরপর দু'বার বিজেপির টিকিটে উত্তর-পূর্ব দিল্লি আসন থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন এবং দুইবারই তিনি জয়ী হন। মাঝে জল্পনাও রটেছিল ২০২৪ সালে তাঁকে বিহারের কোনও আসন থেকে প্রার্থী করবে দল। কিন্তু গতকাল প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা যায়, তিনি উত্তর-পূর্ব দিল্লি থেকেই প্রার্থী হচ্ছেন।

আজমগড়  থেকে দীনেশ লাল যাদব

ভোজপুরী তারকা দীনেশ লাল যাদব, নিরহুয়া নামেই পরিচিত। তাঁকে ২০১৯ সালে উত্তর প্রদেশের আজমগড় কেন্দ্র থেকে প্রার্থী করা হয় সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট অখিলেশ যাদবের বিরুদ্ধে (Loksabha Vote)। তবে ২০১৯ সালের নির্বাচনে হেরে যান তিনি। ২০২২ সালে অখিলেশ যাদব  বিধানসভা নির্বাচনে প্রার্থী হন। ইস্তফা দেন আজমগড় লোকসভার সাংসদ হিসেবে। সেখানে তখন উপনির্বাচন হয়। অখিলেশের ভাই ধর্মেন্দ্র যাদবকে হারিয়ে জয়ী হন দীনেশ যাদব।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Loksabha Vote

Bhojpuri Star

Manoj Tiwari from North-east Delhi

Ravi Kishan from Uttar Pradesh's Gorakhpur

Pawan Singh bhojpuri star

Dinesh Lal Yadav alias Nirahua

Bhojpuri cinema

bhojpuri song


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর