img

Follow us on

Saturday, Apr 27, 2024

Nitish Kumar: বিজেপির ২ উপ মুখ্যমন্ত্রী সমেত আরও ৬ জন শপথ নিলেন নীতীশের মন্ত্রিসভায়

নীতীশের মন্ত্রিসভায় বিজেপির ২ ডেপুটি মুখ্যমন্ত্রী...

img

বিহারে নয়া মন্ত্রিসভার শপথ গ্রহণ (সংগৃহীত ছবি)

  2024-01-29 08:36:51

মাধ্যম নিউজ ডেস্ক: বিহার বিজেপির সভাপতি এবং বিধান পরিষদের সদস্য সম্রাট চৌধুরী গতকালই শপথ নিয়েছেন বিহারের উপ মুখ্যমন্ত্রী পদে। তাঁর সঙ্গে উপ মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন বিজয় কুমার সিনহাও। রবিবারই বিহারের বিধানসভার বিজেপি বিধায়কদের দলের নেতা নির্বাচিত হন সম্রাট চৌধুরী। সেখানে স্থির করা হয় তাঁকে উপমুখ্যমন্ত্রী করা হবে। দুই ডেপুটি মুখ্যমন্ত্রী ছাড়াও রবিবার নীতীশ কুমারের (Nitish Kumar) সঙ্গে শপথ নিয়েছেন ৬ জন মন্ত্রী যাদের মধ্যে জেডি(ইউ)-র রয়েছে রয়েছেন বিজয় কুমার চৌধুরী দ্বিজেন্দ্রপ্রসাদ যাদব। বিজেপির মন্ত্রী হিসাবে শপথ নেন প্রেম কুমার, হিন্দুস্তান আওয়াম মোর্চার সভাপতি ডঃ সন্তোষ কুমার সুমন, জেডি(ইউ)-র শ্রাবণ কুমার এবং  এক নির্দল বিধায়ক সুমিত কুমার এদিন শপথ নেন নীতীশের (Nitish Kumar) মন্ত্রিসভায়।

শপথ গ্রহণে মোদি মোদি স্লোগান

শপথ গ্রহণ অনুষ্ঠান যখন চলছিল, তখনই রাজভবনে মোদি-মোদি রব ওঠে, জনতা দল ইউনাইটেডের সভাপতি নীতীশ কুমার (Nitish Kumar) মুখ্যমন্ত্রী হিসেবে নবমবারের জন্য রাজভবনে শপথ নিলেন। সকালে তিনি মহাজোট থেকে ইস্তফা দিয়ে বেরিয়ে আসেন মহাজোট থেকে। প্রসঙ্গত, উপ মুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরী এর আগে রাজ্য বিজেপির দায়িত্ব গ্রহণ করেন ২০২৩ সালের মার্চ মাসে। ৬ বছর আগেই তিনি বিজেপিতে যোগদান করেছিলেন এবং বিহারের বিজেপির বিধানসভার পরিষদীয় দলের নেতা ছিলেন। অন্যদিকে অপর উপমুখ্যমন্ত্রী বিজয় সিনহা এর আগে বিহার বিধানসভার স্পিকার ছিলেন বলে জানা যায়।

শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন জেপি নাড্ডা

নীতীশের শপথে হাজির ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। বিজেপি শিবিরে নীতীশের (Nitish Kumar) ফিরে আসাকে তিনি স্বাভাবিক বলে উল্লেখ করেন। এনডিএ-র নেতৃত্বে নীতীশ কুমার উজ্জ্বল বিহার গঠন করবেন বলেও জানান নাড্ডা। এর পাশাপাশি আগামী লোকসভা নির্বাচনে বিজেপি যে ব্যাপকভাবে জিততে চলেছে, তাও সাংবাদিক সম্মেলনে স্পষ্ট করে দেন নাড্ডা। তিনি বলেন, ‘‘আগামী লোকসভায় বিজেপি এনডিএ জোট সব আসনগুলিতেই জয়লাভ করবে।’’ তিনি আরও বলেন, ‘‘বিগত বিধানসভা নির্বাচনে বিহারের মানুষজন জেডি(ইউ) এ বিজেপি জোটকেই জিতিয়েছিল। বিজেপি জেডি(ইউ) জোট যখনই ক্ষমতায় থাকে তখনই বিহারে আইন-শৃঙ্খলা থেকে অর্থনৈতিক উন্নতি চরম শিখরে পৌঁছায়।’’ এদিন ইন্ডি জোটকেও বিহার থেকে তোপ দাগেন নাড্ডা, তাঁর মতে, ‘‘তাদের (ইন্ডি জোটের) স্লোগান হল দুর্নীতি বাঁচাও-পরিবার বাঁচাও।’’ 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

nitish kumar

Bihar Deputy Chief Minister

Samrat Choudhary bihar

Vijay Kumar Chaudhary


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর