img

Follow us on

Wednesday, May 15, 2024

Income Tax Raid: টপকে গেল পার্থ-অর্পিতাকেও! কংগ্রেস সাংসদের বাড়িতে উদ্ধার ৩০০ কোটি

ফের টাকার পাহাড়! ভাঙল পার্থ-অপার রেকর্ডও...

img

কংগ্রেস সাংসদ ধীরাজ শাহুর বাড়ি (সংগৃহীত ছবি)

  2023-12-10 11:32:56

মাধ্যম নিউজ ডেস্ক: ফের টাকার পাহাড়! ভাঙল পার্থ-অপার রেকর্ডও। ২০২২ সালের জুলাই মাসে পার্থ-অর্পিতার ফ্ল্যাটে টাকা উদ্ধারের ঘটনায় রাজ্যজুড়ে ছড়িয়েছিল চাঞ্চল্য। এবার টাকার পাহাড় দেখা গেল ওড়িশার কংগ্রেস সাংসদ ধীরজ শাহুর বাড়িতে (Income Tax Raid)। সূত্রের খবর, কংগ্রেস নেতার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৩০০ কোটি ছুঁয়েছে। গত চারদিন ধরেই চলছে তল্লাশি। কংগ্রেস নেতার বাড়িতে বিপুল টাকা উদ্ধার নিয়ে ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী মোদিও।

একশোরও বেশি কেন্দ্রীয় আধিকারিক এই অপারেশন চালাচ্ছেন

প্রসঙ্গত গত বুধবার থেকেই চলছে এই আয়কর হানা (Income Tax Raid)। কেন্দ্রীয় সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, কোনও একক অভিযানে সর্বোচ্চ পরিমাণ কালো টাকা উদ্ধার হল এক্ষেত্রে। সাধারণভাবে, 'বৌধ ডিস্টিলারি প্রাইভেট লিমিটেড' এর বিভিন্ন ব্রাঞ্চে হানা দিয়েই এই বিপুল টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সংস্থা (Income Tax Raid) আরও জানিয়েছে যে টাকা রাখার কাজে ব্যবহার করা হতো ২০০টি মতো বড় এবং ছোট ব্যাগ। এই বিপুল পরিমাণ টাকা গুনতে ৪০টি ছোট বড় মেশিন নিয়ে আসা হয়েছে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার টাকা গোনার সময়  মেশিনও বিগড়ে যায় একসময়। একশোরও বেশি কেন্দ্রীয় আধিকারিক এই অপারেশন চালাচ্ছেন বলে সূত্রের খবর। তল্লাশির সময় উদ্ধার হওয়া কালো টাকার মধ্যে ৫০০ টাকার নোটের সংখ্যাই সব থেকে বেশি।

৫০ জন ব্যাঙ্ক কর্মী রয়েছেন নোট গুনতে

ইতিমধ্যে ধীরজ শাহুর ঘনিষ্ঠ মদ ব্যবসায়ী বান্টি শাহুর বাড়ি থেকে ১৯টি টাকার ব্যাগ উদ্ধার করেছে কেন্দ্রীয় সংস্থা (Income Tax Raid)। অন্যদিকে উদ্ধার হওয়ার টাকা গোনার দায়িত্ব রয়েছে বলাঙ্গীরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ওপর। সেখানকার ম্যানেজার জানিয়েছেন, আগামী দুদিনের মধ্যে তাঁরা লক্ষ্য নিয়েছেন টাকা গোনার কাজ  শেষ করার। এই কাজে ৫০ জন ব্যাঙ্ক কর্মীকে লাগানো হয়েছে বলে খবর। তবে আরও বেশি কর্মীর প্রয়োজন রয়েছে সেখানে, এমনটাই জানিয়েছেন ব্যাঙ্ক ম্যানেজার।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Income Tax raid

Congress Rajya Sabha MP Dheeraj Sahu

Boudh Distillery Private Limited Odisha

the Income Tax Department


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর