img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Mark Zuckerberg: আচমকা স্তব্ধ ফেসবুক-ইনস্টা! ৩০০ কোটি মার্কিন ডলার ক্ষতি জুকেরবার্গের

Facebook-Instagram Down: ফেসবুক-ইনস্টাগ্রাম হঠাৎ বন্ধ ৫ মার্চ, ক্ষতির মুখে মেটা...

img

মেটা কর্তা জুকেরবার্গ (ফাইল ছবি)

  2024-03-06 17:22:26

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার সন্ধ্যার পরে আচমকাই লগ-আউট হতে শুরু করে ফেসবুক অ্যাকাউন্টগুলি (Facebook-Instagram Down)। সমস্যা দেখা যায় ইনস্টাগ্রাম ব্যবহারেও। ভারত সহ পশ্চিম ইউরোপ, আমেরিকাতেও এই সমস্যা দেখা যায়। তড়িঘড়ি এক্স হ্যান্ডেলে পোস্ট করে উদ্বেগ না হতে পরামর্শ দেন মেটা কর্তা মার্ক জুকেরবার্গ। কিন্তু তথ্য বলছে, বেশ কিছুক্ষণ ফেসবুক বন্ধ থাকার কারণে গতকাল মেটা কর্তার (Mark Zuckerberg) ক্ষতি হয়েছে ৩০০ কোটি মার্কিন ডলার। ফেসবুকের আচমকা এই প্রযুক্তিগত ত্রুটির কারণে চলতি বছরে মার্ক জুকারবার্গের মোট সম্পত্তির পরিমাণও কমে যায়। প্রসঙ্গত, বর্তমানে পৃথিবীর চতুর্থ ধনী ব্যক্তি হলেন মেটা কর্তা জুকেরবার্গ।

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশ বহাল রাখল শীর্ষ আদালত, আজই সিবিআই-এর হাতে শেখ শাহজাহান?

মেটার শেয়ার কমেছে ১.৬ শতাংশ

কয়েক ঘণ্টার এই প্রযুক্তিগত ত্রুটির কারণে মেটার শেয়ারও ১.৬ শতাংশ কমে গিয়েছে। মেটার (Facebook-Instagram Down) প্রযুক্তিগত ত্রুটির কারণে বিভিন্ন ইউটিউব ব্যবহারকারীরাও এই সময়ের মধ্যে নানা রকমের সমস্যার সম্মুখীন হন। সমস্যার মুখে পড়ে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও। দীর্ঘ কয়েক ঘণ্টা ফেসবুক (Mark Zuckerberg) বন্ধ হয়ে যাওয়ায় বিভ্রান্ত হয়ে পড়েন ব্যবহারকারীরা। লগ-ইনের সমস্যার পাশাপাশি মেসেজ করাও সমস্যা হয়ে দাঁড়ায়। ফেসবুক, ইনস্টাগ্রাম বন্ধ হওয়াতে মানুষজন নিজেদের মতামত জানাতে শুরু করেন এক্স হ্যান্ডেলে।

জুকেরবার্গকে কটাক্ষ ইলন মাস্কের

ফেসবুকের (Facebook-Instagram Down) এমন আকস্মিক প্রযুক্তিগত ত্রুটির কারণে এক হ্যান্ডেলে নিজের মতামত জানান সংস্থার কর্তা ইলন মাস্কও। নিজের ট্যুইটে তিনি কটাক্ষ করতে ছাড়েননি প্রতিযোগী মেটাকে। জুকেরবার্গের (Mark Zuckerberg) উদ্দেশে মাস্ক লেখেন, ‘‘আপনি যদি এই পোস্টটি পড়েন তাহলে জানবেন, আমাদের সার্ভারগুলি কাজ করছে।’’ তবে এই সমস্যা যে ২০২৩ সালে প্রথম, তা নয়। এমনটা শেষবারের মতো দেখা গিয়েছিল ২০২১ সালেও। সেবার সাত ঘণ্টা ধরে এই প্রযুক্তিগত সমস্যা চলেছিল। কিন্তু গতকালের সমস্যার সমাধান দু'ঘণ্টার মধ্যেই হয়ে যায়।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Instagram

Madhyom

WhatsApp

Elon Musk

bangla news

Bengali news

Facebook

Meta CEO Mark Zuckerberg

Zuckerberg loses 3 billion USD

social media disrupts on March 5

facebook log in


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর