img

Follow us on

Thursday, Jun 13, 2024

Bajaj Chetak: বাজারে সস্তার ইলেক্ট্রিক স্কুটার নিয়ে এল বাজাজ! কী বৈশিষ্ট্য, দাম কত জানেন?

Electric Scooter: ফিরল নস্টালজিয়া, ইলেকট্রিক অবতারে বাজারে এল ‘হামারা বাজাজ’ চেতক...

img

সংগৃহীত চিত্র

  2024-06-10 14:10:50

মাধ্যম নিউজ ডেস্ক: ‘‘বুলন্দ্ ভারত কী বুলন্দ্ তসবীর...’’! বাজাজ চেতক (Bajaj Chetak) একটা নস্টালজিয়া। একসময় রাস্তায় দাপিয়ে বেড়াত বাজাজ স্কুটার। সেই নস্টালজিয়াই ফিরল আবার। একটা সময় মধ্যবিত্তের কাছে বেশ জনপ্রিয় ছিল এই স্কুটার। তবে পেট্রল স্কুটির উৎপাদন ও বিক্রি বন্ধ হয়ে যাওয়ায় ধীরে ধীরে বিলুপ্ত হয়েছিল এটি। কিন্তু বর্তমানে এবার ইলেকট্রিক অবতার (Electric Scooter) বাজারে স্কুটার ছেড়েছে কোম্পানি। সম্প্রতি সেই স্কুটারের তিনটে ভ্যারিয়েন্ট লঞ্চ হয়ে গেল।

বিশেষ বৈশিষ্ট ও দাম (Bajaj Chetak) 

বিক্রি বাড়ানোর জন্য চেতকের একটি নতুন বেস ভেরিয়েন্ট সাশ্রয়ী মূল্যের চেতক ২৯০১ লঞ্চ করা হয়েছে। যেটি একবার চার্জ দিলে দৌড়বে ১২৩ কিলোমিটার। তবে এই মাইলেজ পেতে আর একগাদা টাকা খরচ করতে হবে না। কারণ ১ লাখ টাকারও কম দামে দুরন্ত ইলেকট্রিক স্কুটি (Electric Scooter) লঞ্চ করেছে বাজাজ অটো। বর্তমানে এর দাম ৯৫,৯৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আপাতত লাল, সাদা, কালো, হলুদ এবং আকাশী নীল এই ৫টি রঙের অপশনে পাওয়া যাচ্ছে। ভারত জুড়ে ৫০০ টিরও বেশি শোরুমে পাওয়া যাবে এই ইলেকট্রিক স্কুটি। নতুন এই মডেলে মডার্ন রেট্রো ডিজাইনের সঙ্গে আধুনিক ফিচার্স যোগ করা হয়েছে। সর্বোচ্চ ৬৩ কিমি প্রতি ঘণ্টা গতিতে দৌড়তে পারে এই স্কুটার। ফুল চার্জ হতে সময় নেয় ৬ ঘণ্টা।  

আরও পড়ুন: নেই কোনও নিরক্ষর সাংসদ! ১৮তম লোকসভায় ৮০ শতাংশ সাংসদ স্নাতক পাশ

মেটাল বডি ইলেকট্রিক স্কুটার (Bajaj Chetak) 

কমদামে লঞ্চ হওয়া সত্ত্বেও এই বৈদ্যুতিক স্কুটারটিতে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও ব্লুটুথ সংযোগের মত বৈশিষ্ট রয়েছে। জানা গিয়েছে, নতুন এই ইলেকট্রিক স্কুটারটি (Bajaj Chetak) কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং অনুমোদিত ডিলারশিপ থেকে বুক করা যাবে। এই মেটাল বডি ইলেকট্রিক স্কুটারটির ডিজাইন, স্পেসিফিকেশন এবং দাম পেট্রোল স্কুটারগুলির চেয়ে ভালো। একইসঙ্গে আরোহীর আরাম এবং সুবিধার জন্য ডিজাইন করা বেশ কয়েকটি বৈশিষ্ট্যের মধ্যে টিপ্যাক প্যাকেজও রয়েছে। এছাড়াও রিভার্স, স্পোর্ট এবং ইকোনমি মোড, কল এবং মিউজিক কন্ট্রোল, ফলো মি হোম লাইট এবং উন্নত ব্লুটুথ অ্যাপ কানেক্টিভিটির মত উন্নত ফিচার রয়েছে।  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

Bengali news

news in bengali

Bajaj Chetak

Electric Scooter

affordable priice


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর