img

Follow us on

Friday, May 03, 2024

Rishra: ১৪৪ ধারা নেই! তবু কেন পুলিশ আটকালো বিজেপি সভাপতিকে?

পুলিশ আটকালো বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে 

  2023-04-03 20:45:47

জিটি রোডের ওপর কোন্নগড়। হুগলি পুলিশ আটকে দিল বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের গাড়ি। ঠিক তখন, রিষড়ার ঘুরে বেড়াচ্ছেন তৃণমূলের সাংসদ নেতা বিধায়করা। গতকাল রিষড়ায় বিজেপির ডাকে রাম নবমীর মিছিলে হামলার পর, রিষড়ায় আজ ১৪৪ধারা। আর যেখানে কোন্নগরের জিটি রোডের ওপর যেখানে আটকানো হয়েছে বিজেপি সভাপতিকে সেখানে কোন ১৪৪ ধারা নেই।
 
বিজেপি কর্মীদের আটকাতে জিটি রোডের ওপর ব্যারিকেড দিয়ে আটকে দেওয়া হয়। বিজেপি কর্মীদের সঙ্গে দীর্ঘক্ষণ পুলিশের ব্যারিকেড সরানো নিয়ে অশান্তি হয়। বিজেপি কর্মীরা ব্যারিকেড ভাঙ্গার চেষ্টা করেন। আর হুগলি পুলিশ সেই ব্যারিকেড রক্ষার চেষ্টা করে। বিজেপি কর্মীদের দাবি রিষড়ায় গতরাতের ঘটনায় আহতদের সঙ্গে দেখা করতে তাঁরা যেতে চান। পুলিশ অনড়। দুপক্ষের বচসায় প্রায় দু ঘণ্টার বেশি আটকে যায় জিটি রোড।   
 
এরপরই বিজেপি সভাপতি রাস্তার একপাশে বসে পড়েন। জানিয়ে দেন রাস্তা তাঁরা আটকাননি। রাস্তা আটকেছে পুলিশ। জিটি রোড অবরুদ্ধের দায় পুলিশের।
 
তাহলে, এই অবসরে দেখে নেওয়া যাক, গতকাল কি হয়েছিল রিষড়ায়।

রামনবমীর মিছিলকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠলো হুগলির রিষড়া এলাকা। রবিবার রামনবমীর মিছিলে নেতৃত্ব দেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ছিলেন বিধায়ক বিমান ঘোষ থেকে শুরু করে বেশ কয়েকজন নেতা। মিছিল শুরু হওয়ার কিছুক্ষণ পরেই গোলমাল শুরু। প্রথমে শুরু হয় ইটবৃষ্টি। পরিস্থিতি সামাল দিতে আসে চন্দননগর কমিশনারেটের বিশাল পুলিশ বাহিনী। ওয়েলিংটন জুটমিলের সামনে চারবাতির মোড়ে জিটি রোডের  মিছিল যেতেই মিছিল এর ওপর ইটবৃষ্টি শুরু হয় বলে বিজেপির অভিযোগ। 

পাল্টা মিছিল থেকেও জবাব আসে। এলাকা ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে। জিটি রোডের ওপর জায়গায় জায়গায় আগুন ধরানো হয়। পুলিশ কাঁদানে গ্যাসের সেল ফাটাতে শুরু করে।    ঘটনাস্থলে চলে আসেন চন্দননগর কমিশনার অমিত পি জাভালগি। কোন্নগর থেকে শ্রীরামপুর পর্যন্ত জিটি রোড ব্যারিকেড করে বন্ধ করে দেওয়া হয়। আহত হয়েছেন বিধায়ক বিমান ঘোষ। তাকে হিন্দমটর এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর মাথায় চোট আছে। আহত আরও বেশ কয়েকজন বিজেপি কর্মী।

এই আহতদের দেখতেই আজ রিষড়া যাওয়ার জন্য রাস্তায় রাজ্য বিজেপির টিম। কিন্তু রিষড়া পর্যন্ত যেতে পারলেন না তাঁরা। কোণ্ণগরের কাছেই আটকে দেওয়া হয় বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের গাড়ি

পাঁচ ঘণ্টার বেশি স্তব্ধ জিটিরোড। রাস্তার ধারে অপেক্ষায় সুকান্ত মজুমদারের নেতৃত্বে বিজেপি প্রতিনিধি দল। আর উলটো দিকে অনড় পুলিশ জানিয়ে দিয়েছে, তাঁরা তাঁদের ডিউটি করছেন। জিটি রোডের মত ব্যস্ত সংকীর্ণ রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে নাগরিক পরিষেবা আটকে। সরকারি কর্তব্য নাকি করছেন হুগলি জেলার পুলিশ। প্রশ্ন হল গতকাল রাতের হামলার সময় এই কর্তব্যজ্ঞান দায়িত্ববোধ কোথায় ছিল পুলিশের?

 

Tags:

bjp

Madhyom

Sukanta Majumdar

bangla news

Bengali news

BJP President

police

bjp president sukanta majumdar

rishra

hooghly police

konnagar

Rishra Clash

rishra violence

rishra news

rishra hooghly

section 144

rishra rama navami

rama navami rishra clash

rama navami clash

prohibit

bjp president of bengal

sukanta majumdar bjp president

hooghly rishra

police stop

police stopped sukanta majumder

section 144 prohibit

prohibit section 144


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর