img

Follow us on

Thursday, Jul 18, 2024

Suvendu Adhikari: বাংলায় আইনের শাসন প্রতিষ্ঠায় কোন উদ্যোগ কেন্দ্রের?

বাংলায় আইনের শাসন প্রতিষ্ঠায় কোন উদ্যোগ কেন্দ্রের?

  2023-05-05 12:47:39

 

বাংলায় আইনের শাসন নেই। আছে শাসকের আইন। রাজ্যের হিংসা কবলিত এলাকা ঘুরে দেখে বারবার একথা জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। এই সংক্রান্ত রিপোর্টও নবান্নে পাঠিয়েছে তারা। কিন্তু ভবি ভোলবার নয়। তা বন্ধে কোনও উদ্যোগই নেয়নি মমতা সরকার। তাই এবার ফৌজদারি আইনের অপব্যবহার বন্ধে উদ্যোগ নিচ্ছে কেন্দ্র। জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

গত বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই রাজ্য দেখেছে নৈরাজ্যের শাসন। ২০২১ সালের ২রা মের পর থেকে সাতদিন ধরে অন্তত এক লক্ষ মানুষকে ঘরছাড়া হতে হয় এই বাংলায়। হিংসার ঘটনা ঘটে ২৫ হাজার। গত ২ বছরে অনেকে ঘরে ফিরলেও বিজেপির প্রায় আড়াই থেকে তিন হাজার সমর্থক এখনও ঘর ছাড়া। আতঙ্কে হাজার হাজার পরিবার। পরিস্থিতির বদল হবে কবে, তা কেউ জানে না। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ, তৃণমূল সর্বোচ্চ নেতৃত্বের নির্দেশেই এই অবস্থা। ভাইপোর নির্দেশ ছাড়া ঘরছাড়ারা ঘরে ফিরতে পারবে না।

ভোট পরবর্তী হিংসা বা চলতি বছরে বাংলায় ধর্ষণের ঘটনা।  রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে এসে পুলিশের ভূমিকায় বারবার বিস্ময় প্রকাশ করেছে মানবাধিকার কমিশন । প্রশ্ন তুলেছে প্রশাসনের ভূমিকায়। কিন্তু সদুত্তর দূরে থাক, পাল্টা সমালোচনার পথ বেছে নিয়েছে মমতার সরকার। সাধারণ মানুষের কথা একবারও ভাবেনি নবান্ন। বিভিন্ন রাজ্য থেকে এমন অভিযোগ আসার পরই নড়েচড়ে বসেছে কেন্দ্র। আইনি পথেই এর মোকাবিলার চেষ্টা চলছে।

Tags:

 

Madhyom

bangla news

Bengal

suvendu adhikari news

suvendu adhikari speech

suvendu adhikari bjp

suvendu adhikari latest news

suvendu adhikari news today

suvendu adhikari mla

suvendu adhikari today news

bengal violence

suvendu adhikari today

suvendu adhikari latest

 Suvendu Adhikari

suvendu adhikari live

suvendu adhikari bjp

bengal law and order

Centre on Bengal violence

steps to control violence


আরও খবর


ছবিতে খবর