img

Follow us on

Monday, May 20, 2024

Post Poll Violence: খেলা হবে স্লোগানে হিংসায় ইন্ধন! এবার 'উল্টো খেলা'?

খেলা হবে স্লোগানে হিংসায় ইন্ধন! এবার 'উল্টো খেলা'?

  2023-05-05 12:46:57

২০২১। বিধানসভা ভোটের আগে রাজ্যে প্রচারে এসেছিলেন কেন্দ্রীয় বিজেপি নেতারা। ২০১৯ সালে গেরুয়া বাহিনীর বিজয় রথ দেখে আতঙ্কে ছিল বাংলার শাসক শিবির। বিজেপি মোকাবিলায় খেলা হবে স্লোগান তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, তাসা পার্টি আর বক্স বাজিয়ে যেভাবে এই স্লোগান তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়েছিল, সেখানেই ছিল হিংসার আঁশটে গন্ধ। ভোটের ফল নিয়ে সংশয়ে ছিল শাসক শিবির। তাই জয় আসতেই প্রতিশোধের খেলা শুরু করে তারা। রাজনৈতিক প্রতিপক্ষকে ধরাশায়ী করতে তাণ্ডবের পথ বেছে নেয় তারা। রাজ্য বিজেপি নেতাদের মতে, সেদিন খেলা হবে বলে যে হিংসার বীজ বুনেছিলেন মুখ্য়মন্ত্রী, এবার তার উল্টো খেলা হবে। অত্যাচার চালিয়ে তৃণমূল নেত্রী যদি ভাবেন, প্রজন্মের পর প্রজন্ম শাসন করবেন, তাহলে তিনি ভুল করছেন। সতর্কবার্তা শুভেন্দু অধিকারীর।ভোট ঘিরে এই হিংসা একসময় দেখা যেত বিহার, উত্তরপ্রদেশে। সেসব রাজ্য ঠান্ডা হয়ে গেছে। এখানেও সেই পরিস্থিতি ফিরে আসবে বলে মত শুভেন্দুর।

দুহাজার একুশের বিধানসভা ভোটের পর থেকেই বাংলা জুড়ে তুঙ্গে উঠেছে অত্যাচার। কেলেঙ্কারির চাপে দিশাহারা হয়ে গেছে শাসক দল। আগে বিজেপি কর্মী সমর্থকরা খুন হতেন। এখন খুন, ধর্ষণের শিকার হচ্ছেন নিরীহ মানুষও। মন্তব্য রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের।

২ বছর আগে ভোট পরবর্তী হিংসা যে কলঙ্কিত অধ্যায়ের সূচনা করেছিল, তাতে রাজ্যবাসীও তিতিবিরক্ত। তাই বদলের হাওয়া উঠেছে সর্বত্র। বেশ কিছু জেলায় ঘর ছাড়ারা ফিরেছেন ঘরে। আতঙ্ক আছে, কিন্তু তাঁরাও চান বিচার। আইনের পথে বিচার। নিজের অধিকার রক্ষার বিচার। তাই পঞ্চায়েত ভোটেই সেই উল্টো খেলার শুরু হবে বলে মনে করছে রাজ্য বিজেপি নেতৃত্ব।
 

Tags:

 

Mamata Banerjee

Suvendu Adhikari

post poll violence

Bengal post poll violence

Sukanta Majumdar

West Bengal Post poll violence

post-poll violence

west Bengal violence

khela hobe

bengal poll violence

west bengal poll violence

post poll violence in bengal

post poll violence in west bengal

bengal violence

khela hobe news

poll violence

post poll violence reason

bengal post-poll violence news

moyna violence

suvendu on bengal violence

reverse play in bengal

khela hone slogan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর