img

Follow us on

Monday, Apr 22, 2024

Burdwan Sand Trafficking: চুরির পাসওয়ার্ড! বালি পাচারে কেন বিশ্ব বাংলা লোগো?

চুরির পাসওয়ার্ড! বালি পাচারে কেন বিশ্ব বাংলা লোগো?

  2023-03-18 22:00:12

"চোর বললেও বুক চিতিয়ে চলতে হবে..." নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূলের বৈঠকে পেপটকে নির্দেশ দলনেত্রীর। 

দলনেত্রী যখন এই নির্দেশ দিচ্ছেন ঠিক তাঁর ২৪ঘণ্টা আগে বর্ধমানের শক্তিগড়ে বালি বোঝাই ওভার লোডেড লরি আটক করেছে বর্ধমান জেলার পরিবহন দফতরের আধিকারিকরা। তখন ড্রাইভার খালাসি জোর গলায় জানায় তাঁরা বিশ্ব বাংলার লোক। তাঁদের ওভারলোডিং-এর অনুমতিও আছে। আর প্রয়োজনীয় পেমেন্টও করা আছে নির্দিষ্ট জায়গায়। লরি চালক যে বিল দেখায় তা দেখে চক্ষু চড়ক গাছ বর্ধমান আধিকারিকদের।
 
চমকে দেওয়ার মত ঘটনা। বিশ্ব বাংলা লোগোর নীচে বড় বড় করে লেখাঃ 'ওয়েষ্ট বেঙ্গল পরিবহন ডিপার্টমেন্ট সুরক্ষা কমিটি পরিষেবা' 
অথচ এমন কোন কুপন রাজ্য সরকার চালু করেনি। চালু করেনি পরিবহণ দফতরও। তাহলে এরা কার সুরক্ষায় বিশ্ববাংলা লোগো ব্যবহার করছে? বীরভূম থেকে কলকাতা।  

এরপরই শক্তিগড় থানায় অভিযোগ দায়ের করে পরিবহণ দফতর। বেশ কিছুদিন ধরেই বর্ধমান পুলিশের সঙ্গে পরিবহণ দফতরের একটা ঠাণ্ডা লড়াই চলছে। এর আগেও পূর্বস্থলীতে ওভারলোডিং গাড়ি ধরায় পরিবহণ দফতরের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। সেই কেসের এখনও নিষ্পত্তি হয়নি। তারপরই  এই ঘটনা। যদিও পরিবহণ মন্ত্রীর নির্দেশে তদন্ত শুরু হয়েছে। কি করে বিশ্ব বাংলা লোগো আর অশোক স্তম্ভের ছবি লাগানো বিল নিয়ে বালি বোঝাই লরি বীরভূমের ইলামবাজার থেকে কলকাতা যেতে পারে? ঘটনার নিন্দা করে বিরোধীদের অভিযোগ,যেখানেই হাত দেবেন সেখানেই দুর্নীতি এই সরকারের। এবার তো অশোক স্তম্ভ বিশ্ববাংলা লোগোও বেচে দেবে তৃণমূল। 

যদিও জেলা সভাধিপতির দাবি, বর্ধমান জেলা থেকেই সবচেয়ে বেশি রেভেনিউ আসে কোষাগারে সুতরাং অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে জেলা পরিষদ।

তৃণমূল মুখপাত্র আবার বিরোধী চক্রান্ত খুঁজে পেয়েছেন এই ঘটনায়। যদিও কড়া সমালোচনা করেছে বিজেপিও।
তবে, একটা জিনিস পরিষ্কার। রাজ্যের অপরাধীরা বুঝে গেছে, তৃণমূলের ব্যাচ পতাকার মত বিশ্ব বাংলা লোগোও ব্যবহার করাটাই চুরির পাসওয়ার্ড।

কারণ মুখ্যমন্ত্রী তো বলেইছেন, যদিও ঘটনার পরের দিন, দলীয় সভায়। যেখান থেকে নিজের দলের অনুব্রত মণ্ডল মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারেনি তৃণমূল। গত আটমাসে তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটি সাসপেন্ড থেকে বহিষ্কার করতে পারেননি শিক্ষা দুর্নীতির মূল পাণ্ডা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। পারেননি আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে, দলকে দিশা দেখাতে। সেকাহ্নে দলীয় কর্মীদের বার্তা দিয়েছেনঃ রাজ্যের মানুষ চোর বললেও বুক চিতিয়ে চলুন।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

East Burdwan

sand mafia

Burdwan

purba burdwan

bardhman

burdwan city

trafficking

illegal sand trafficking

sand trafficking regulation

trafficking sand

sand mining

sand racket

steal password

password

stealing password

password steal

password to steal

password stealer device

steal

passwords

password cracking

biswa bangla logo

fake biswa bangla logo

biswa bangla

biswa bangla logo controversy

logo biswa bangla

biswa bangla kolkata

biswa bangla logo breakage

biswa bangla news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর