img

Follow us on

Wednesday, May 01, 2024

Birbhum land: কার ভয়ে জমির দলিল নিয়ে গ্রামছাড়া নানুরের বৃদ্ধা?

কার ভয়ে জমির দলিল নিয়ে গ্রামছাড়া নানুরের বৃদ্ধা?

  2023-05-11 20:47:13

বীরভূমের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খানের ভয়ে এখন পালিয়ে বেড়াচ্ছেন শহিদা বিবি। ষাট পেরিয়েছে বৃদ্ধার। নানুরের বাসাপাড়ায় অনুব্রত ঘনিষ্ঠ কেরিম খান মেলার মাঠের জন্য কৃষি জমি কেড়ে নেয়। সেই সময় থেকেই জমি ফেরত পেতে সোচ্চার জমির মালিকেরা।

অভিযোগ বৃদ্ধা শহিদা বিবির জমির দলিল না পেয়ে, তাঁকে তুলে আনতে দেহরক্ষী পাঠায় কেরিম খান। সুযোগ বুঝে নানুরের বাসাপাড়ায় নিজের বসত থেকে জমির কাগজপত্র নিয়ে পালিয়ে যান শহিদা বিবি।

পালিয়ে গিয়ে, গ্রাম ছেড়ে বাঁচার উপায় নেই জেনে, ভূমি সংস্কার দফতরে লিখিত অভিযোগ জানান বৃদ্ধা। পাশাপাশি চিঠি লেখেন রাজ্যের মুখ্যমন্ত্রীকেও। না তারপরেও কিছু হয়নি। না কথা বলেছে ভুমি সংস্কার দফতর। না সাহায্য এসেছে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছ থেকে। এবার আদালতে যাওয়ার কথা ভাবছেন বৃদ্ধা।

শহিদা বিবিকে ঘিরে এবার জোট বাঁধছে নানুরের বাসাপাড়ার জমি হারা পরিবারগুলি। যারা আগেই অভিযোগ জানিয়েছিল, কেরিম খানের বিরুদ্ধে।
 
অভিযোগ বন্দুকের নলের ডগায় বিঘার পর বিঘা জমি দখল করেছেন অনুব্রতের ডানহাত কেরিম খান। বিএল আর ও অফিসে নয়, তৃণমূলের অফিসে রেজিস্ট্রি করা হয়েছে জমি। আর সেই দলিল দেখিয়েই বীরভূমের পূর্ত কর্মাধ্যক্ষ  কেরিম খান বলে বেড়াচ্ছেন। জমিদাতারা নিজের ইচ্ছায় মেলার মাঠের জন্য জমি দিয়েছেন।

কেরিম খানের খেলা ঘুরিয়ে দিয়েছেন ষাটোর্ধ বৃদ্ধা শহিদা বিবি যিনি স্বামী শ্বশুরের জমি বাঁচাতে জমির দলিল নিয়ে গ্রামছাড়া হয়ে গেছিলেন। নালিশ ঠুকেছেন বিএলআরও অফিসে। চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীর দফতরেও। এখন বৃদ্ধা শহিদা বিবির লড়াই দেখেই আশায় বুক বাধছেন নানুরের বাসাপাড়া

Tags:

Birbhum

Madhyom

tmc

anubrata mondal

bangla news

Bengali news

Birbhum News

Land Shark

Land Mafia

land deed

birbhum violence

birbhum tmc

kerim khan

nanoor

villagers

village

birbhum news update

land issue birbhum

birbhum land

women

birbhum land issue

birbhum land issue news

birbhum land issue news update

land issue

birbhum land deed

land scam birbhum

land issue news

nanoor land

nanoor women

nanoor old women

old women left village

inherit land deed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর