img

Follow us on

Monday, May 20, 2024

Attack on Police: কেন বার বার জনরোষের মুখে রাজ্যের পুলিশ?

WhatsApp_Image_2023-05-17_at_2110.17

  2023-05-17 21:33:52

এই ছবি কালিয়াগঞ্জের। ২১ এপ্রিল উত্তর দিনাজপুরের একটি এলাকায় এক নাবালিকার দেহ উদ্ধার হয়। অভিযোগ ঐ কিশোরী ছাত্রীকে অত্যাচার করে খুন করা হয়েছে। ঘটনার পর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে কালিযাগঞ্জ। রাতে পুলিশ বাড়ি বাড়ি টহলদারি শুরু করলে শুরু হয় পালটা মার। থানার পাশে একটি বাড়িতে লুকিয়েও নিজেদের বাঁচাতে পারেনি কালিয়াগঞ্জ থানার পুলিশ।
কাট টু এগরা

আর এই ছবি এগরার বিস্ফোরণের পরের। কেন বার বার রাজ্যে আক্রান্ত হচ্ছে পুলিশ?    
শাসক দলের কথা শুনে চলতে গিয়ে জনরোষের মুখোমুখি হতে হচ্ছে রাজ্যের পুলিশকর্মীদের। দিল্লি যাওয়ার আগে, মন্তব্য বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের।
 
এগরায় বোমা বিস্ফোরণের ঘটনায় তদন্তে গিয়ে মানুষের ক্ষোভের মুখোমুখি হয়। সাধারণ মানুষের হাতে হেনস্থার হাত থেকে রক্ষা পাইনি এগরার আই সি স্বয়ং।
এগরার মানুষের রাগ ক্ষোভ কতটা তীব্র ছিল এই ছবিই তাঁর প্রমাণ। যদিও মঙ্গলবার স্বয়ং মুখ্যমন্ত্রী যিনি আবার পুলিশমন্ত্রীও বটে,তিনিও গোটা ঘটনার দায় চাপিয়েছেন স্থানীয় থানা ও পুলিশ আধিকারিকদের ওপর।
 
তবে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েননি, বিজেপি নেতা দিলীপ ঘোষ। বিমান বন্দরে দিলীপ ঘোষ বলেন পুলিশের ওপর এই আক্রমণ যুক্তিহীন নয়। 

বিরোধীদের এনআইএ-র তদন্তের দাবিও মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী, সে প্রসঙ্গে দিলীপ ঘোষের কটাক্ষ, মুখ্যমন্ত্রী নিজে এন আই এ তদন্ত চাইলে নিজেই কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখতেন।  

এদিকে আজই সামনে আসে পুলিশের এফ আই আরের কপি। দেখা যায় বিস্ফোরণ বা বিস্ফোরক মজুতের কোন ধারা রাখা হয়নি এফআইআর। ফলে আবারও স্পষ্ট হয়ে গেল পুলিশের ওপর কোন রকম রাজনৈতিক চাপ ছিল। যে অভিযোগ বারবার করছে বিরোধীরা। অর্থাত পুলিশ সব জেনেই এফ আই আরে বিস্ফোরণের ধারা রাখছে না। ভুল রিপোর্ট লিখছে। মৃতের সংখ্যা কম করে দেখানও হচ্ছে। এর আগে সদাইপুর কালিয়াগঞ্জেও পুলিশি এফ আইয়ারে সচেতন ত্রুতি লক্ষ্য করা গেছিল। সেই কারনেই কি বার বার ক্ষেপে যাচ্ছে রাজ্যের মানুষ।? 


                                                                                                                                                                                                                       

Tags:

Madhyom

West Bengal police

bangla news

Bengali news

State Police

police

WB Police

attack

police attacked

police station

public anger

attack on a police station

police station attack

man attacks police

bees attack police video

face of public anger

faced public anger

police faced public anger

public attacked police

police attacked by public


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর