img

Follow us on

Sunday, May 19, 2024

Abhishek Banerjee: ২০২৪-এ তৃণমূলের লক্ষ্য ৪০ কেন? 

২০২৪-এ তৃণমূলের লক্ষ্য ৪০ কেন? 

  2023-05-07 19:41:40

ছাব্বিশের বিধানসভায় ২৪০ আসনের লক্ষ্যমাত্রার পর এবার চব্বিশের সংসদ নির্বাচনে ৪০টি লোকসভার সিটের টার্গেট বেঁধে দিলেন বাংলার আঞ্চলিক দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুর্শিদাবাদের ভগবানগোলায় তৃণমূলের সভায় মুখ্যমন্ত্রীর ভাইপোর ঘোষণা, ২৪-এর লোকসভায় ৪০ আসনের লক্ষ্যমাত্রা নিয়ে ঝাঁপাতে হবে তৃণমূল কর্মীদের।
 
তবে যে কথা বোঝা গেল না, কোন দুটো আসনকে তৃণমূল লক্ষ্যের বাইরে রেখেছেন! আর এই প্রশ্নে কটাক্ষ করতেও ছাড়েননি সাধারণ মানুষ। কিন্তু যে অঙ্কটা কিছুতেই মিলছে না। লোকসভায় ৪০ টার্গেট হলে তিনবছর পরের বিধানসভায় কি করে লক্ষ্যমাত্রা ২৪০ হয়? তাহলে কি আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূলের জন সমর্থন কমবে মেনে নিয়েছেন অভিষেক? আবার বিধানসভার টার্গেট ২৪০ হলে লোকসভায় ৩৪-এর বেশি আসন লক্ষ্যমাত্রা করাই উচিৎ নয়। তাহলে কি অঙ্ক গুলিয়েছেন অভিষেক? নাকি উৎসাহের আতিশয্যে যে কোন সংখ্যা বলে কর্মীদের চাঙ্গা করতে চাইছে তিনি? তবে কটাক্ষ করতে ছাড়েননি, বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, তিনি বলেন, ৩৪ সাংসদ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় চুরি করা শুরু করেছিলেন কিনা জানি না। বরং তাঁর ধারণা রেলমন্ত্রী থাকাকালীনই চুরিতে হাত পাকিয়েছিলেন মমতা।

যদিও ভগবানগোলার সভায় নতুন কোন কথা শোনা যায়নি অভিষেকের গলায়, কেন্দ্রীয় বঞ্চনার সেই পুরানো রেকর্ড বাজিয়েই, বাজার গরম আর নির্বাচনী এজেন্ডা তৈরি করার চেষ্টা করছেন তৃণমূলের নাম্বার টু অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু একবারও বলেছেন না, কেন্দ্রীয় বরাদ্দের হিসেব কেন রাজ্যের সরকার দিচ্ছেন না। বলেননি, আধার-জব কার্ড লিঙ্কে কেন এবং কিভাবে, কয়েক লক্ষ ভুয়ো জব কার্ড বাতিল হয়েছে রাজ্যে। তবে প্রতি মিটিং-এই যেমন নিজের বন্দনা এবং ষাটদিনের ঘরছাড়া প্রচারের ব্যাখ্যা করেন, নিয়ম মেনে সেটাই করেছেন। প্রত্যেক দলীয় সভাতেই নিয়ম করে অভিষেককে বলতে শোনা যাচ্ছে, নিজের ষাট দিনের কৃচ্ছ সাধনের কাহিনী। যেমন এদিনও বললেন।

কিন্তু তৃণমূলের নেতার মুখ থেকে একবারও দলীয় দুর্নীতির কথা এল না। বললেন না নিয়োগ দুর্নীতি, কয়লা, বালি, গরু পাচার, করে কিভাবে তৃণমূলের নেতারা এক একটি প্রাসাদ বানিয়েছেন এলাকায় এলাকায়। কিভাবে সম্পত্তির পাহাড় গড়েছেন তা নিয়ে কোন সতর্কবাণী। যেমন বলেননি, গত পঞ্চায়েত নির্বাচনে কিভাবে তৃণমূলের গুণ্ডাবাহিনী বুথের পর বুথের দখল নিয়ে প্রায় ৩৫শতাংশ আসনে বিরোধীদের প্রার্থী দিতেই দেননি। যেমন বলেননি গত বিধান সভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর কিভাবে বিরোধী সমর্থক নেতা কর্মীদের ঘরছাড়া করা হয়েছে প্রাণে মেরে ফেলা হয়েছে। ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। তবে বলেছেন তিনি শান্তি পূর্ণ নির্বাচন চান। কেমন শান্তি? যেখানে কোন প্রতিদ্বন্দ্বিতা থাকবে না। না বলেননি তৃণ্মুলের নাম্বার টু। 
 
তবে তিনি সাগরদিঘীর ফলে ভয় পেয়েছেন বোঝা গেছে।   

বিরোধীরা বলছেন, রাজ্যের শিল্প শিক্ষা কৃষি বাণিজ্য নিয়ে একটি কথা না বলেও নেতা হতে চাইছেন অভিষেক। গত বারো দিনে তিনি শুধু ভোটে জেতার কথা বলেছেন নিয়ম করে। সেটা পঞ্চায়েত হোক বিধানসভা হোক বা লোকসভা। কারণ তিনি জানে জানেন ক্ষমতা দখল করতে পারলে অবাধলুঠের মালিকানাও চলে আসে হাতে। আর সেটাই আসল লক্ষ্য তৃণমূল এবং মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

Tags:

Mamata Banerjee

Madhyom

bangla news

Bengali news

Abhishek Banerjee

TMC MP Abhishek Banerjee

abhishek banerjee news

abhishek banerjee latest news

abhishek banerjee today

abhishek banerjee tmc

abhishek banerjee speech

abhishek banerjee news update

abhishek banerjee news latest

abhishek banerjee news today

today's abhishek banerjee news

abhishek banerjee latest speech

target

abhishek target loksabha

40 target

target 40

target 2024

target 40 seat in 2024

40 seat target

target 40 seat

tmc stock target

2024 loksabha target


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর