img

Follow us on

Monday, May 20, 2024

Abhishek Banerjee: তৃণমূলের প্রার্থী পছন্দের ভোটে তৃণমূল নেই কেন?

তৃণমূলের প্রার্থী পছন্দের ভোটে তৃণমূল নেই কেন?

  2023-05-09 21:16:22

তৃণমূলের প্রার্থী পছন্দের ভোট। সেখানে তৃণমূলের কোন প্রার্থী নেই। সেখানে নাকি ভোট দিচ্ছেন সিপিএম কর্মীরা। নাম আছে কংগ্রেস নেতৃত্বের। নাম আছে বিজেপি নেতাকর্মীর। কিন্তু তৃণমূলের কারও নাম নেই। এমনই অভিযোগে মুর্শিদাবাদের কুলিতে। 

আর এই অভিযোগেই অভিষেকের অধিবেশনের পরই ব্যালট বাক্স নিয়ে চম্পট দিলেন একদল তৃণমূল কর্মী। আর সেই ব্যালট বাক্স ছিনতাইতে নেতৃত্ব দিলেন স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী গোলমদন মাঝি। এমনটাই অভিযোগ দলের বিরোধী গোষ্ঠীর। সোমবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত এ নিয়ে চরম উত্তেজনা মুর্শিদাবাদে।
এই ঝগড়া প্রাক্তন বনাম বর্তমানের। যে ব্লক সভাপতিদের তৃণমুলের সাধারণ সম্পাদক মমতা বন্দ্যোপাধ্যায়ের পরেই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বলে দাবি করে এসেছেন গত ১২/১৩ দিন।
 
এই লড়াই সেই ব্লক সভাপতিদের। প্রাক্তনকে সভায় প্রবেশের পাশ দেয়নি বর্তমান। তাই বর্তমানের দলকে হামলা প্রাক্তনের। হামলা ঠেকাতে প্রস্তুত ছিলেন বর্তমানও। ফলে যা হয়। শেষ পর্যন্ত অভিষেক সুরক্ষায় থাকা পুলিশকে হাত লাগাতে হল। 

এরই মধ্যে কিছু বুদ্ধিমান এবং ভোট চুরির কারিগর নিজেরাই লোপাট করে দিল ব্যালট বাক্স। যার মধ্যে রাখা ছিল তৃণমূলের গ্রামের মতামত।

তৃণমূলের ভোট লুঠের এই ঘটনা শুধু বড়ঞার পাচথুপি বা কুলিতে নয়। একই ঘটনা ঘটেছে, ভরতপুর বিধানসভার আলুগ্ৰাম গ্ৰাম পঞ্চায়েতে। ঘটেছে কল্যাণপুর 1 নম্বর, 2নম্বর পঞ্চায়েতে। প্রার্থী নির্বাচনের ভোটাভুটি নিয়ে দুই গোষ্ঠী জড়িয়ে পড়ে হাতাহাতি আর মারামারিতে। তৃণমূলের গুণ্ডা খেলোয়াড়দের ঠেকাতে মাঠে নামতে হয় পুলিশকে। যেকথা দুদিন আগেই ভোট নিয়ে বলেছিলেন অভিষেক স্বয়ং
 
গত ১৩ দিন ধরেই, যেখানে যেখানে অভিষেক গেছেন, সেখানেই, তৃণমূলের মতামত জানতে। সেখানেই ভোট লুঠ, ব্যালট ছেঁড়া, ব্যালট বাক্স নিয়ে পালানোর মত ঘটনা ঘটেছে। মুর্শিদাবাদে অভিনব একটাই বিষয়, তৃণমূলের প্যানেলে নাকি নব্য পুরানো কোন তৃণমূল নেতা কর্মীরই নাকি নাম নেই। যা নাম জমা পড়েছে সবই সিপিএম কংগ্রেস আর বিজেপি নেতা কর্মীদের। 

বোঝাই যাচ্ছে, একেবারে নীচের তলার তৃণমূল কর্মীরাও নিজেদের নেতা কর্মীদের বিশ্বাস করেন না। অসৎ চোর তোলাবাজ মনে করেন। তাঁর থেকে বিরোধীরা ভালো। এটাই মুর্শিদাবাদে অভিষেকের শিক্ষা।

Tags:

Mamata Banerjee

Madhyom

tmc

vote

bangla news

Bengali news

Abhishek Banerjee

Murshidabad

abhishek banerjee news

abhishek banerjee today

Panchayat

abhishek banerjee news today

panchayat election 2023

ballot paper

ballot box

abhishek banerjee in murshidabad

tmc absent

absent tmc

tmc candidates

tmc candidates selection

tmc election

tmc candidates election

tmc candidates for panchayat

tmc candidates for panchayat election

candidate for panchayat

absent


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর