img

Follow us on

Saturday, May 18, 2024

Tiljala Murder: তিলজলাকাণ্ডে কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশনকে রাজ্যে আসতে নিষেধ রাজ্যের! শুরু বিতর্ক

Tiljala Murder: ক্ষুব্ধ কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগোর প্রশ্ন , 'পশ্চিমবঙ্গ সরকার কী লুকোতে চায়?'

img

প্রতীকী ছবি

  2023-03-31 15:40:04

মাধ্যম নিউজ ডেস্ক: তিলজলাকাণ্ডে (Tiljala Murder) কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশনকে রাজ্যে আসতে নিষেধ রাজ্যের শিশুসুরক্ষা কমিশনের। এনিয়ে শুরু হয়েছে বিতর্ক। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে রাজ্যের কাছে রিপোর্ট চেয়েছিল কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশন। রাজ্যের তরফে একটি চিঠি পাঠানো হয়েছে। যে চিঠিতে সরাসরি কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশনের প্রতিনিধিকে আসতে বারণ করা হয়েছে। 

'পশ্চিমবঙ্গ সরকার কী লুকোতে চায়?'

তিলজলায় (Tiljala Murder) সাত বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতন করে খুন করার ঘটনায় গত সোমবার উদ্বেগ প্রকাশ করেছিল কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশন। এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে কমিশন মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে নোটিস পাঠিয়ে ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলে।

বৃহস্পতিবার রাজ্য শিশুসুরক্ষা কমিশনের পক্ষ থেকে তিলজলা কাণ্ডে (Tiljala Murder) একটি চিঠি দেওয়া হয় কেন্দ্রীয় শিশু সুরক্ষা কমিশনে। রাজ্যের শিশুসুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায় জানান, রাজ্য কমিশন কী কী পদক্ষেপ নিয়েছে। তিনি চিঠিতে জানান, ঘটনার পর তিনি নিজে শিশুটির বাড়িতে গিয়েছেন, কেন্দ্রের উদ্বেগ প্রশংসনীয়। প্রসঙ্গত, কলকাতা এবং মালদহে একটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় কমিশন। এই চিঠিতে বিতর্ক তৈরি হয়েছে শেষ লাইন নিয়ে, যে লাইনে লেখা হয়েছে এর জন্য রাজ্যে আসার (কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশনের) কোনও প্রয়োজন নেই, রাজ্য কমিশনই নজরদারি রাখছে।

আরও পড়ুন: প্রশিক্ষণ চলাকালীন বারাকপুর সেনা ছাউনিতে মৃত্যু দুই জওয়ানের! কী করে ঘটল দুর্ঘটনা?

এর প্রতিবাদ জানিয়ে প্রিয়াঙ্ক বলেছেন, 'পশ্চিমবঙ্গ সরকার ঠিক কী লুকোতে চায়? আমাদের বাংলা সফরে ওরা কখনও খুশি হয়না। কিন্তু এ বার তো ওরা আমাদের সরাসরি বাধা দিচ্ছে! রাজ্যে শিশুদের অবস্থা কতটা শোচনীয়, তা এর থেকেই বোঝা যায়। আমরা যাবই।' তবে কি তিলজলা কাণ্ডে (Tiljala Murder) প্রতিনিধি দল পাঠাবে কেন্দ্রীয় শিশুসুরক্ষা কমিশন? চেয়ারপার্সনের কথায় তেমনই ইঙ্গিত।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Child's Murder in Kolkata


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর