img

Follow us on

Monday, Feb 26, 2024

Lok Sabha Election 2024: লক্ষ্য ৩৫ আসন, চূড়ান্ত কমিটি গড়ল বঙ্গ বিজেপি

ফের কমিটি গড়ল বঙ্গ বিজেপি, কারা রয়েছেন জানেন?...

img

সুকান্ত মজুমদার। ফাইল ছবি।

  2024-02-04 20:54:00

মাধ্যম নিউজ ডেস্ক: দোরগোড়ায় লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। রাজ্যের ৪২টি আসনের মধ্যে ৩৫টির লক্ষ্যে কোমর বাঁধছে বঙ্গ বিজেপি। এজন্য চূড়ান্ত কমিটি গড়ে ফেলল রাজ্য বিজেপি। এর আগে ১০১ জনের কমিটি তৈরি করা হয়েছিল। বিভাগ তৈরি করা হয়েছিল ৩৫টি। সেই কমিটিগুলির প্রধানদের নাম ঠিক করলেও, চেয়ারম্যান ঠিক হয়নি।

নয়া কমিটির মাথায় সুকান্ত

এই কমিটির ওপরে তৈরি করা হল আরও একটি কমিটি। মাথায় বসানো হয়েছে বিজেপির রাজ্য কমিটির সভাপতি সুকান্ত মজুমদারকে। শনিবার দলের সল্টলেকের রাজ্য দফতরে একটি (Lok Sabha Election 2024) বৈঠক হয়। সেখানেই তৈরি হয় কমিটি। কমিটির মাথায় বসানো হয় সুকান্তকে। সুকান্তের পরেই বসানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারিকে। তার পরে নাম রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর ও জন বার্লার। জায়গা পেয়েছেন বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ। দল যে তাঁকে গুরুত্ব দিচ্ছে, এই ঘটনাই তার প্রমাণ। কেবল দিলীপ নন, কমিটিতে ঠাঁই পেয়েছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহাও।

কারা রয়েছেন কমিটিতে?

কমিটির সদস্য সংখ্যা ২০। কমিটিতে রয়েছেন লকেট চট্টোপাধ্যায়, জ্যোতির্ময় সিং মাহাত, অগ্নিমিত্রা পাল, দীপক বর্মণ ও জগন্নাথ চট্টোপাধ্যায়। সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী ও যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) সতীশ ধন্দও রয়েছেন। সাধারণ রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন শুভেন্দু, দিলীপ এবং রাহুল। পদাধিকার বলে বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী ফাল্গুনি পাত্রেরও ঠাঁই হয়েছে কমিটিতে।

আরও পড়ুুন: “দল না থাকলে রোজগার হবে না”, এ কী বললেন বিধায়ক লাভলি মৈত্র?

জানা গিয়েছে, সাধারণ সম্পাদকের মধ্যে জগন্নাথ দায়িত্বে থাকবেন ভোট পরিচালনার। বড় ভূমিকা থাকবে অমিতাভ ও ধন্দের। কমিটিতে আমন্ত্রিত সদস্য হিসেবে রয়েছেন পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে, দুই সহ পর্যবেক্ষক অমিত মালব্য ও আশা লাকড়া। বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল। উনিশের লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ১৮টির রাশ গিয়েছিল বিজেপির হাতে। এবার পদ্মশিবিরের লক্ষ্য ৩৫টি আসন। সেই লক্ষ্যেই ঝাঁপাচ্ছে গেরুয়া শিবির (Lok Sabha Election 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

 
 

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

lok sabha election

Lok Sabha Election 2024

news in bengali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর