img

Follow us on

Sunday, Apr 28, 2024

Weather Update: সপ্তাহের প্রথম দিনেই ভিজল কলকাতা, দিনভর কেমন থাকবে আবহাওয়া?

Rain Alert: শিলাবৃষ্টির পূর্বাভাস, জারি হলুদ ও কমলা সতর্কতা, ভিজবে দক্ষিণবঙ্গ

img

ভিজল শহর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা।

  2024-03-18 10:57:55

মাধ্যম নিউজ ডেস্ক: ভিজল কলকাতা। সপ্তাহের প্রথম দিনে অফিস-স্কুলের সময় ঝেঁপে বৃষ্টি নামল কলকাতার বিভিন্ন প্রান্তে। সঙ্গে ব্জ্রপাত (Weather Update)। সোমবার সকাল থেকেই আকাশের মুখ ভার। ১০টা নাগাদ নামল বৃষ্টি। এদিন শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি কম। পাশাপাশি দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি।

দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বৃষ্টি

সোমবার বৃষ্টিতে (Rain Allert) ভিজতে পারে দক্ষিণবঙ্গ, এমন পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। এদিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে হাওয়া অফিস জানিয়েছে। আজ ১৮ মার্চ দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামিকাল ১৯ মার্চ দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুরে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে হুগলি, হাওড়া, দুই বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বীরভূমেও। জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আরও পড়ুন: ঘরে বসেই করুন বালক রামের দর্শন, আরতির সরাসরি সম্প্রচার দেখাবে দূরদর্শন

কেন অসময়ে বৃষ্টি

বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প দক্ষিণবঙ্গের বাতাসে প্রবেশ করছে। ফলে চৈত্রের শুরু থেকেই বৃষ্টিপাতের (Weather Update) পরিস্থিতি তৈরি হয়েছে। ওড়িশা থেকে সিকিম পর্যন্ত একটি অক্ষরেখা অবস্থান করছে। যেটি ঝাড়খণ্ড লাগোয়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং উত্তরবঙ্গের উপর রয়েছে। আরেকটি অক্ষরেখা পশ্চিমে মারাঠাওয়াড়া থেকে কর্ণাটক পর্যন্ত বিস্তৃত। এর ফলে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করবে। যার প্রভাবে সোম থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টিপাত চলবে। উত্তরবঙ্গের আবহাওয়াও মূলত শুষ্কই থাকবে। এমনকী তাপমাত্রাও আপাতত বাড়ার পূর্বাভাস রয়েছে। সর্বনিম্ন এবং সর্বোচ্চ, উভয় তাপমাত্রাই বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

rain in kolkata

weather in Kolkata

Rain Alert


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর