img

Follow us on

Saturday, Jul 13, 2024

Weather Update: নিম্নচাপের জেরে রাজ্যে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা, জারি সতর্কতা

Rainfall: রাজ্যে আগামী বুধবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা…

img

প্রতীকী চিত্র।

  2024-06-30 10:08:08

মাধ্যম নিউজ ডেস্ক: গরমে দীর্ঘ প্রতীক্ষার পর প্রায় সব জেলায় বর্ষা প্রবেশ করেছে। উত্তর থেকে দক্ষিণের সব জেলায় চলবে ব্যাপক বর্ষণ (Weather Update)। শুক্রবারের পর শনিবার সকাল থেকেই আকাশ ছিল মুখভার। সমুদ্রে নিম্নচাপের শক্তি আরও বৃদ্ধি পেয়েছে। শনিবার ভোর থেকেই বঙ্গে কোথাও বিক্ষিপ্ত আবার কোথাও ভারী বৃষ্টিপাত চলছে। তবে আগামী ৩ জুলাই পর্যন্ত ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আলিপুর হাওয়া অফিস।

হাওয়া আফিস সূত্রে খবর (Weather Update)

হাওয়া অফিস জানিয়েছ, বর্তমানে নিম্নচাপটি অবস্থান করছে উত্তর-পশ্চিম বঙ্গপোসাগর সংলগ্ন ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সমুদ্র পৃষ্ঠ থেকে ৭.৬ কিমি উচুতে রয়েছে এই নিম্নচাপের ঘুর্ণাবর্ত। এই নিম্নচাপ ব্যাপক বর্ষার সতর্কবার্তা দিয়েছে। তবে দক্ষিণ-পশ্চিম দিকে ঝুঁকে আছে নিম্নচাপটি। একই ভাবে আরও একটি ঘূর্ণাবর্ত পূর্ব পশ্চিম অক্ষরেখা রয়েছে উত্তর প্রদেশ থেকে ঝাড়খণ্ডের উপরে। তবে আগামী কয়েকদিন ধরে বৃষ্টির ছবি দেখা যাবে গোটা বঙ্গে। আগামী শুক্রবার পর্যন্ত সবকটি জেলাতে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আগামী বিধবার ব্যাপক বৃষ্টির সম্ভাবনা(Weather Update)

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী বুধবার সবথেকে বেশি বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর-দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়া, দার্জিলিং, কালিম্পংয়ে। আবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব-বর্ধমান, পশ্চিম বর্ধমানেও। ইতিমধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

আরও পড়ুন: কোচবিহারে নির্যাতিতার কাছে বিজেপির প্রতিনিধি দল, সিবিআই তদন্তের দাবি অগ্নিমিত্রার

উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা

১ জুলাই উত্তরবঙ্গের পাঁচ জেলায় অতি ভারী বর্ষণের সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর (Weather Update)। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বর্ষণের আগাম সতর্কবার্তা জারি করা হয়েছে। আবার ভারী বৃষ্টিপাতের হবে উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও। তবে ২ জুলাইতেও একই রকম বৃষ্টির পূর্বাভাষ রয়েছে। একই ভাবে ৩ জুলাই বুধবার ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া জেলায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Weather Update

bangla news

Bengali news

Low Pressure

news in bengali


আরও খবর


ছবিতে খবর