img

Follow us on

Monday, May 20, 2024

Weather Update: প্রতিদিনই নামছে পারদ, কলকাতায় আজ মরশুমের শীতলতম দিন

Winter in Bengal: হাড় কাঁপানো ঠান্ডা কলকাতায়, কত হল তাপমাত্রা?

img

শীতের হাওয়া।

  2024-01-23 11:57:00

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিদিনই নামছে পারদ। সোমবার থেকেই ক্রমশ ঠান্ডা পড়ছে। মঙ্গলবার আরও নীচে। কাঁপুনি ধরাচ্ছে উত্তুরে হাওয়া। কলকাতায় আজ এই মরশুমের শীতলতম দিন। চলতি বছর শীতে এই প্রথম এগারোর ঘরে নামল পারদ। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। 

শহরে শীতবিলাস

মাঘের শীতে কাঁপছে কলকাতা-সহ গোটা বাংলা। সকালে লেপ-কম্বল ছাড়তে বেলা নটা বেজে যাচ্ছে। অফিস যাত্রীদের ভারি বিপদ। কুয়াশার চাদর সরতেই বেলা গড়াচ্ছে। আজ, ২৩ জানুয়ারি ছুটির দিনে ভিড় জমেছে চিড়িয়াখানা, ভিক্টোরিয়া, মিউজিয়ামে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কিনা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি নীচে। এদিকে সোমবার তিলোত্তমায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা কিনা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। এদিকে সকালের দিকে কুয়াশা ছিল। বেলা গড়ালেও আকাশ আংশিক মেঘলা থাকবে। শহরে মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকতে পারে ৯০ শতাংশের আশেপাশেই। 

আরও পড়ুন: আজও গায়ে কাঁটা দেয় 'জয় হিন্দ' ধ্বনি, ১২৭তম জন্মদিনে নেতাজির নানা কথা

রাজ্যে শীতের দাপট

উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপট রয়েছে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। যার প্রভাব পড়তে পারে দার্জিলিঙের উঁচু পার্বত্য এলাকায়। দিল্লিতে চলছে শৈত্যপ্রবাহ। হাড় কাঁপানো ঠান্ডা রাজধানী-সহ গোটা উত্তর-পশ্চিম ভারতে। মঙ্গলবার দক্ষিণবঙ্গের কোনও জেলায় আর বৃষ্টি হবে না। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার আবহাওয়া শুষ্ক থাকবে এই ক'দিন। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।আগামিকাল, বুধবার থেকে ফের আবহাওয়ার পরিবর্তন। হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Weather Update

Weather Forecast

bangla news

winter in bengal

Weather Update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর