img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Weather Update: উত্তরবঙ্গে চলবে ঝড়বৃষ্টি! বলছে হাওয়া অফিস, দক্ষিণে কী পূর্বাভাস?

কেমন থাকবে আজকের আবহাওয়া?

img

প্রতীকী ছবি

  2024-04-01 13:35:39

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরবঙ্গ জুড়ে ঝড়বৃষ্টি (Weather Update) চলতেই থাকবে। এমনটাই জানাল হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের পাঁচ জেলায় আরও দু’দিন চলবে বৃষ্টি। সোমবার, ১ এপ্রিলও জলপাইগুড়ি-সহ উত্তরের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) সূত্রে জানা গিয়েছে, সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। মঙ্গলবারও ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি চলতে পারে। তবে মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কিছুটা কম বলেই জানিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে ফের একবার উত্তরের জেলাগুলিতে শুকনো আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তবে উত্তরের মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে সোম বা মঙ্গলবারে বৃষ্টির কোনও পূর্বাভাস দেয়নি হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের খবর

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আপাতত কোথাও বৃষ্টির পূর্বাভাস দেয়নি আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আগামী বেশ কয়েক দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়া (Weather Update) শুকনোই থাকবে। সেই সঙ্গে বাড়তে থাকবে গরমও। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আগামী কয়েক দিনে আরও বেশ খানিকটা বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। পুরুলিয়া, ঝাড়গ্রাম-সহ বাংলার পশ্চিমের জেলাগুলিতে চলতি সপ্তাহেই তাপমাত্রা ৪০ ডিগ্রির গণ্ডিও পেরিয়ে যেতে পারে। বাঁকুড়ায় আগামী শনিবারের মধ্যে তাপমাত্রা হতে পারে ৪১ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আচমকা ঝড় জলপাইগুড়িতে (Weather Update)

 রবিবারই বিকেলে জলপাইগুড়িতে হঠাৎ ঝড় শুরু হয়ে যায়। মাত্র চার মিনিট স্থায়ী ছিল এই ঝড়। জলপাইগুড়ি শহর, ধূপগুড়ি, ময়নাগুড়ির বিস্তীর্ণ এলাকা লন্ডভন্ড হয়ে গিয়েছে এই ঝড়ের কারণে। পাঁচ জনের মৃত্যুর ঘটনাও ঘটেছে। আহতের সংখ্যা শতাধিক পেরিয়েছে। ঝড়ে বহু গাছ উপড়ে গিয়েছে জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকায়। ঘরহীন হয়ে পড়েছেন বহু মানুষ। তাঁদের বাড়িঘর সমস্ত কিছু তছনছ করে দিয়েছে ৪ মিনিটের ঝড়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Weather Forecast

bangla news

Bengali news

Rain Forecast


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর