img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Weather Update: দক্ষিণে বিক্ষিপ্ত বৃষ্টি, উত্তরের পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

Cyclone Remal: দক্ষিণে থাকবে অস্বস্তিকর আবহাওয়া, উত্তরে জারি কমলা, হলুদ সতর্কতা...

img

প্রতীকী ছবি।

  2024-05-29 12:41:53

মাধ্যম নিউজ ডেস্ক: ল্যান্ড ফল হয়ে গিয়েছে ঘূর্ণিঝড় রেমালের। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দিন দুই কমেছিল তাপমাত্রা (Weather Update)। ফের চড়েছে পারা। অস্বস্তিকর গুমোট আবহাওয়ায় প্রাণ ওষ্ঠাগত বঙ্গবাসীর। হাওয়া অফিসের খবর, বাতাসে রয়েছে রেমালের ছেড়ে যাওয়া প্রচুর পরিমাণ জলীয় বাষ্প। তার জেরেই এমন আবহাওয়া।

দক্ষিণবঙ্গে অস্বস্তিকর পরিস্থিতি (Weather Update)

আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বাতাসে আপেক্ষিক আর্দ্রতা এখনও ১০০ ছুঁই ছুঁই। তার জেরেই দক্ষিণবঙ্গে অস্বস্তিকর পরিস্থিতি। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে চড়া রোদ থাকবে না, আকাশ থাকবে আংশিক মেঘলা। বিক্ষিপ্তভাবে দু’-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তার জেরে বাড়বে তাপমাত্রা। বাড়বে অস্বস্তিও। দক্ষিণবঙ্গে আবহাওয়া অস্বস্তিকর হলেও, উত্তরবঙ্গে ব্যাপক বৃষ্টির পূর্বাভাস হওয়া অফিসের (Weather Update)।

উত্তরে ভারী বৃষ্টি

জলপাইগুলি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে হতে পারে ভারী থেকে অতিভারী বৃষ্টি। এজন্য জারি করা হয়েছে কমলা সতর্কতা। হাওয়া অফিসের খবর, বৃষ্টি হতে পারে ১১০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত। সঙ্গে বইতে পারে ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। উত্তরের এই তিন জেলায় যেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে, সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। এই দুই জেলায় বৃষ্টি হতে পারে ৭০-১০০ মিলিমিটার। ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে মালদা ও দুই দিনাজপুরে। ২ জুন পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি জারি থাকবে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

আর পড়ুন: লাহোর চুক্তি ভঙ্গ হয়েছিল, ‘দোষ’ কবুল পাকিস্তানের

৩০ মে কেরলে বর্ষা ঢুকবে। আবহবিদদের মতে, বাংলায়ও এবার বর্ষা আসবে ঠিক সময়েই। কেরলে ঢোকার আগে বর্ষা আসবে আন্দামানে। কেরলে বর্ষা কবে প্রবেশ করবে, তা দেখেই পরবর্তী বার্তা দিতে পারবে হাওয়া অফিস। পয়লা জুন হবে অষ্টাদশ লোকসভা নির্বাচনের শেষ দফার ভোট। গোটা দেশের সঙ্গে এদিন নির্বাচন হবে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার লোকসভা কেন্দ্রগুলিতে। এদিন ওই কেন্দ্রগুলিতে বজ্র-বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৩৫ কিলোমিটার বেগে হাওয়া (Weather Update)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Weather

Weather Update

temperature

bangla news

Bengali news

news in bengali


আরও খবর


ছবিতে খবর